ফেনীর ফুলগাজী উপজেলার প্রবীণ চারুশিল্পী সুনীল দাশকে আর্থিক সহায়তা প্রদান করেছে ফেনী জেলা প্রশাসন। আজ মঙ্গলবার (০১ সেপ্টেম্বর) দুপুর ১টায় জেলা প্রশাসক মোঃ ওয়াহিদুজজামান নিজ কার্যালয়ে সুনীল দাশের হাতে ১০ হাজার টাকা নগদ অর্থ সহায়তা তুলে দেন।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে সুনীল দাশের কর্মযজ্ঞ উল্লেখ করে জেলা প্রশাসক বলেন, তিনি বাড়িতে বঙ্গবন্ধুর বিভিন্ন ছবি নিয়ে মুজিব কর্ণার তৈরি করেছেন। আমি সেখানে গিয়েছি। এছাড়াও তিনি বঙ্গবন্ধুকে নিয়ে অনেক ছবি এঁকেছেন। অনেক ডিজাইন করেছেন। আমাদের কাছেও কিছু ছবি পৌঁছে দিয়েছেন। আমরা সেগুলো লাইব্রেরিতে সংরক্ষণ করে রেখিছি। এজন্য সে কিছু সাহায্যের আবেদন করেছে, সেটিও আমরা বিবেচনাধীন রেখেছি।

সুনীল দাশের কর্মকান্ড তুলে ধরে জেলা প্রশাসক মোঃ ওয়াহিদুজজামান বলেন, সুনীল দাশ ফুলগাজী উপজেলার একজন প্রবীণ চারুশিল্পী। তিনি নিঃস্বার্থভাবে অনেক সুন্দর সুন্দর ছবি আঁকেন এবং বিভিন্নজনকে উপহার দেন। তার শিল্পীমনসহ তাঁর কার্যক্রম যথেষ্ট প্রশংসনীয়। ফুলগাজী উপজেলার প্রবেশ মুখে যে গেইট করা হয়েছে তিনিই ঐটার ডিজাইন করেছেন। তিনি বলেন, এসব শিল্পীকে বাঁচিয়ে রাখা, প্রণোদনা দেওয়া এবং কাজে উৎসাহ দেওয়া আমাদের দায়িত্ব।

একইদিন পরশুরাম উপজেলা চেয়ারম্যান কামাল উদ্দিন মজুমদার ব্যক্তিগতভাবে সুনীল দাশকে ১০ হাজার টাকা সহায়তা প্রদান করেন। আজ দুপুরে দুঃস্থ শিশুদের মাঝে জেলা প্রশাসনের পোশাক বিতরণকালে জেলা প্রশাসকের উপস্থিতিতে এ সহায়তা প্রদান করা হয়।

উপজেলা চেয়ারম্যান কামাল উদ্দিন মজুমদার বলেন, জেলার প্রবীণ এ শিল্পীকে উৎসাহ দিতে আমার এ ক্ষুদ্র প্রয়াস। আশাকরি প্রয়োজনে সকলে তার পাশে দাঁড়াবে।

আর্থিক সহায়তা করায় কৃতজ্ঞতা প্রকাশ করে সুনীল দাশ বলেন, আমার মত অসহায় শিল্পীকে এধরনের সহায়তা করায় জেলা প্রশাসক এবং উপজেলা চেয়ারম্যানকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই।