ফেনী জেলা এসএসসি ২০১৪ ব্যাচের শিক্ষার্থীদের অংশগ্রহণে শুরু হয়েছে ইন্টার স্কুল মিনিবার ফুটবল টুর্নামেন্ট।

আজ মঙ্গলবার (১৫ সেপ্টেম্বর) বিকালে ফেনী সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে টুনামেন্টটির উদ্বোধন করা হয়। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ফেনী সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা ক্রীড়া সংস্থার যুগ্ম সাধারণ সম্পাদক শুসেন চন্দ্র শীল।

টুর্নামেন্টের আহ্বায়ক শাকের জুরাইন আলম প্রতীকের সঞ্চালনায় অনুষ্ঠানে অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন জেলা ক্রীড়া সংস্থার কোষাধ্যক্ষ দেলোয়ার হোসেন ডালিম, ফ্রেন্ডশিপ ক্রিকেট ক্লাবের সাধারণ সম্পাদক ও ক্রীড়া সংগঠক শরীফুল ইসলাম অপু, জেলা ফুটবল কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক সুজন ভৌমিক।

অনুষ্ঠানে টুর্নামেন্টটির আয়োজনের প্রশংসা করেন অতিথিরা ও এর সাফল্য কামনা করেন। এ ধরনের আয়োজন বন্ধুত্বের বন্ধন সুদৃঢ় করতে ও খেলাধুলার প্রতি মনোনিবেশ করতে ভূমিকা রাখবে বলে আশা প্রকাশ করেন তারা।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুক গ্রুপ ‘নন স্টপ নোটিফিকেশন বাই এস.এস.সি-১৪ এর আয়োজনে এতে জেলার ১০টি স্কুলের সাবেক শিক্ষার্থীরা অংশ নিচ্ছে।

উদ্বোধনী ম্যাচে ফেনী সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়কে ১-০ গোলে হারিয়ে জয়লাভ করে ফেনী সেন্ট্রাল হাই স্কুল। খেলার একমাত্র গোলটি করে ফেনী সেন্ট্রালের সাবেক শিক্ষার্থী নাঈম।

আগামীকাল বুধবার টুর্নামেন্টের ৩টি ম্যাচ অনুষ্ঠিত হবে। দুপুর আড়াইটায় দিনের প্রথম ম্যাচে এ গ্রুপের খেলায় জি.এ. একাডেমি বনাম শাহীন একাডেমি, বিকাল সাড়ে তিনটায় শাহীন একাডেমি বনাম ফেনী আলীয়া মাদ্রাসা ও বিকাল ৪টা ৪০ বি গ্রুপের খেলায় মিনিটে পৈথারা স্কুল বনাম আলী আজম হাই স্কুল মোকাবেলা করবে।

মিনিবারে এ ফুটবল টুর্নামেন্টে ৫০ মিনিটের খেলায় প্রতিটি দলে ৭জন করে খেলোয়াড় অংশ নিচ্ছে। গ্রুপ পর্যায়ের খেলায় চ্যাম্পিয়ন ও রানার্স দলের মধ্যে সেমিফাইনাল অনুষ্ঠিত হবে। সেমিফাইনালে বিজয়ীরা ফাইনালে খেলবে।

টুর্নামেন্টটির আহ্বায়ক শাকের জুরাইন আলম প্রতীক জানান, করোনা প্রাদুর্ভাবের কারণে দীর্ঘদিন সবাই লকডাউনে ছিল। তাই সবাই একপ্রকার বিচ্ছিন্ন ছিলাম। তাই গ্রুপের কার্যক্রমকে আরও বেগবান করতে এবং আমাদের মধ্যে বন্ধনটা সুদৃঢ় করতে এ উদ্যোগ নেয়া হয়েছে।

টুর্নামেন্টের এ গ্রুপে রয়েছে শরীষাদি উচ্চ বিদ্যালয়, শাহীন একাডেমি, হলি ক্রিসেন্ট, জি.এ. একাডেমি ও ফেনী আলীয়া মাদ্রাসা। আর বি গ্রুপে রয়েছে ফেনী সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়, পৈথারা উচ্চ বিদ্যালয়, ফেনী ফালাহিয়া মাদ্রাসা, আলী আজম উচ্চ বিদ্যালয় ও ফেনী সেন্ট্রাল হাই স্কুল।

টুর্নামেন্টের মিডিয়া পার্টনার হিসেবে থাকছে ‘দৈনিক ফেনী’। টুর্নামেন্টের পৃষ্ঠপোষকতা করছে আইটি প্রতিষ্ঠান আইটি সফট। এছাড়া হ্যালো ফেনী, ইপোলি ও ফিউশান হাট সহযোগি পৃষ্ঠপোষক হিসেবে রয়েছে।