ফেনী জেলা পরিষদ নির্বাচনে দলীয় মনোনয়ন ফরম বিক্রি শুরু করেছে ক্ষমতাসীন দল বাংলাদেশ আওয়ামী লীগ।

আজ বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর) থেকে এ কার্যক্রম শুরু হয়েছে। আগামী রবিবার পর্যন্ত মনোনয়ন ফরম সংগ্রহ করা যাবে।

এই কার্যক্রম চলবে প্রতিদিন বেলা ১১টা থেকে বিকেল ৫টা পর্যন্ত।

গতকাল বুধবার আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয় থেকে দলীয় মনোনয়নের আবেদনপত্র সংগ্রহ করা যাবে। এছাড়া আগামী ২০ সেপ্টেম্বর বিকেল ৫টার মধ্যে মনোনয়নের আবেদনপত্র জমা দেওয়ার কথা বলা হয়েছে।

এছাড়া দলীয় মনোনয়ন প্রত্যাশীদের সবাইকে যথাযথভাবে স্বাস্থ্য সুরক্ষাবিধি মেনে এবং কোনো ধরনের লোকসমাগম না করে (এক/দু’জন ব্যক্তির বেশি প্রবেশ না করা) আবেদনপত্র সংগ্রহ ও জমা দেওয়ার অনুরোধ করা হয়েছে। আবেদনপত্র সংগ্রহের সময় অবশ্যই প্রার্থীর জাতীয় পরিচয়পত্রের ফটোকপি জমা দিতে হবে।

ফেনী জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা আবু দাউদ মোঃ গোলাম মোস্তফা জানিয়েছেন, বুধবার স্থানীয় সরকার মন্ত্রণালয় হতে চিঠি এসেছে। ৭ সেপ্টেম্বর জেলা পরিষদের প্রয়াত চেয়ারম্যান আজিজ আহম্মদ চৌধুরীর মৃত্যুতে পদটি শুণ্য ঘোষণা করা হয়। মন্ত্রণালয় নির্বাচন কমিশনকে চেয়ারম্যান পদে নির্বাচনে অনুরোধ জানানোর বিধান রয়েছে। আইনানুযায়ী নির্বাচন কমিশন দুই মাসের মধ্যে নির্বাচনের কথা রয়েছে।

প্রসঙ্গত, গত ৬ সেপ্টেম্বর দিবাগত রাতে বর্ষীয়ান আওয়ামী লীগ নেতা আজিজ আহম্মদ চৌধুরীর মৃত্যুতে জেলা পরিষদ চেয়ারম্যান পদটি শূন্য হয়। ২০১৬ সালের ২৮ ডিসেম্বর অনুষ্ঠিত নির্বাচনে চেয়ারম্যান পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন তিনি। এর আগে ৫ বছর জেলা পরিষদের প্রশাসক হিসেবেও দায়িত্ব পালন করেছেন আজিজ আহম্মদ চৌধুরী।