ফেনীর ১৪৪টি পরিবার পেল প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ উদ্যোগ সামাজিক নিরাপত্তা বেষ্টনীর আওতায় দুর্যোগ সহনীয় ঘর।

আজ মঙ্গলবার (১৩ অক্টোবর) বেলা ১২টায় আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস উপলক্ষ্যে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত সভায় প্রধান অতিথির বক্তব্যে এ তথ্য জানান জেলা প্রশাসক মোঃ ওয়াহিদুজজামান।

জেলা প্রশাসক বলেন, প্রধানমন্ত্রী সব মানুষের সুরক্ষা বিবেচনায় রাখেন। অসহায় পরিবারের আবাস নিশ্চিতে তিনি প্রকল্পের আওতায় ঘর নির্মাণের ব্যবস্থা করেছেন।

তিনি বলেন, প্রাকৃতিক দুর্যোগের পাশাপাশি আমাদের মনুষ্যসৃষ্ট দুর্যোগ রোধে ভূমিকা রাখতে হবে। ঘরবাড়ি নির্মাণ করার সময় নিয়মনীতি মেনে করতে হবে।

জেলা প্রশাসক বলেন, দুর্যোগ মোকাবেলার আগে নিজেকে সচেষ্ট হতে হবে আমি কতটুকু আমার দিক থেকে দুর্যোগ প্রশমন করতে পারলাম।

এর আগে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস উদযাপন উপলক্ষ্যে বঙ্গভবন থেকে সারাদেশে একযোগে ভিডিও কনফারেন্স এর মাধ্যমে নব নির্মিত ১৭০০৫টি দুর্যোগ সহনীয় ঘরের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা মুহাম্মদ রুহুল আমীন দৈনিক ফেনীকে জানান, ফেনীতে নির্মিত ১৪৪টি দুর্যোগ সহনীয় ঘরের মধ্যে ফেনী সদরে ১৮টি, দাগনভুঞায় ২৪টি, ছাগলনাইয়ায় ২৪টি, পরশুরামে ২৪টি, ফুলগাজীতে ২৪টি এবং সোনাগাজীতে ৩০টি নির্মাণ করা হয়েছে।

তিনি জানান, যারা গৃহহীন কিন্তু ২ শতক বা ৩ শতক জমি আছে অথচ ঘর নির্মাণের সামর্থ্য নেই, তাদের দুর্যোগ সহনীয় ঘর নির্মাণ করে দেওয়া হয়েছে।

সভায় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোছাঃ সুমনী আক্তারের সভাপতিত্বে ফেনী সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাসরীন সুলতানা, সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মাসুদ রানাসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।