পরশুরামে ৪টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করেছেন ফেনী-১ আসনের সাংসদ ও জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সাধারণ সম্পাদক শিরীন আখতার। আজ মঙ্গলবার (১৩ অক্টোবর) দিনের বিভিন্ন সময়ে উপজেলার বিভিন্ন স্থানে ফিতা কেটে ও নামফলক উম্মোচন করে প্রকল্পগুলোর উদ্বোধন করেন সাংসদ।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, আজ সকাল ১০টার দিকে উপজেলার বক্সমাহমুদ ইউনিয়নের দক্ষিন গুথুমা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের নবনির্মিত একতলা বিশিষ্ট ভবনের উদ্বোধন করেন তিনি। স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের বাস্তবায়নে ৭৮ লাখ টাকা ব্যায়ে ভবনটি নির্মাণ করা হয়েছে।

একই সূত্রে জানা যায়, উদ্বোধন শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে ক্যান্সার, কিডনি, লিভার সিরোসিস, স্ট্রোকে আক্রান্ত ১০ জন দুস্থ রোগীর মাঝে সমাজসেবা কার্যালয়ের ৫ লাখ টাকা অনুদানের চেক বিতরণ করেন শিরীন আখতার।

এরপর সকাল ১২টার দিকে পরশুরাম মডেল স্কুল সড়ক মেরামত কাজের উদ্বোধন করা হয়। স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের বাস্তবায়নে ৯৭০ মিটার দৈর্ঘ্যর সড়কটির মেরামত ব্যয় ধরা হয়েছে ২৫ লাখ টাকা।

সেখান হতে উপজেলার মির্জানগর ইউনিয়নের রাঙ্গামাটিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবন উদ্বোধন করেন শিরীন আখতার। স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের বাস্তবায়নে ৭৩ লাখ টাকা ব্যায়ে ভবনটি নির্মাণ করা হয়েছে।

শেষে চিথলিয়া ইউনিয়নের কালিবাজার চন্দনা সড়কে মুহূরী নদীর উপর ৯০ মিটার দৈর্ঘ্যবিশিষ্ট পিসি গার্ডার ব্রীজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন তিনি। স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের বাস্তবায়নে ৬ কোটি ৭০ লাখ টাকা ব্যায়ে ভবনটি নির্মাণ করা হয়েছে।

প্রকল্পগুলো উদ্বোধনকালে শিক্ষা-যোগাযোগ ব্যবস্থা উন্নত ও শক্তিশালীকরণে বর্তমান সরকারের ভূমিকার কথা উল্লেখ করেন তিনি। শিরীন আখতার বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে একটি উন্নত রাষ্ট্রে পরিণত করার লক্ষ্যে নিরিবিচ্ছিন্নভাবে একনাগাড়ে কাজ করে চলেছেন।

সাংসদ বলেন, সেই উন্নয়নের ছোঁয়া শহর, বন্দর ছাড়িয়ে প্রত্যন্ত জনপদেও এসে পৌঁছেছে। তিনি বলেন, উন্নয়নের এ ধারাবাহিকতা অব্যাহত রাখতে হলে শেখ হাসিনার নির্দেশনা মোতাবেক আমাদের কাজ করতে হবে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে এজন্য দলমত নির্বিশেষে সকলকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানান সাংসদ।

প্রকল্পগুলো উদ্বোধনকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা ইয়াছমিন আক্তার, পরশুরাম মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ শওকত হোসেনসহ স্থানীয় জনপ্রতিনিধি, জেলা জাসদের সভাপতি মাষ্টার নুরুল ইসলাম, সাধারণ সম্পাদক কামাল উদ্দিন মজুমদার সাজু, পরশুরাম উপজেলা জাসদ সভাপতি মোশারফ হোসেনসহ পরশুরাম, ফুলগাজী, ছাগলনাইয়া উপজেলা জাসদের নেতৃবৃন্দ ও বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।