ফেনীর পাঠানবাড়ি রোডের তাসপিয়া ভবনে সংঘটিত বিএসসি ইঞ্জিনিয়ারিং পড়ুয়া ইউনুছ বাবু (২২) হত্যার মামলার প্রধান আসামীকে দ্রুত গ্রেফতারের দাবিতে মানববন্ধন করেছে পরিবার ও এলাকাবাসীরা।

আজ শনিবার (১৭ অক্টোবর) ফেনী কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে আয়োজিত মানববন্ধনে অংশ নেন বাবুর বাবা মোঃ ইউসুফ, মা রেজিয়া বেগম, ছোট ভাই মোঃ ইফরান বাপ্পিসহ আত্মীয় স্বজনরা অংশ নেন। এসময় বাবু হত্যার সুষ্ঠ বিচারের দাবিও জানান তারা।

মানববন্ধনে পরিবারের স্বজনরা বলেন, ঘটনার ৯দিন পার হলেও বাবু হত্যা মামলার প্রধান আসামী মোঃ ইউনুছ নবী রাকিবকে এখন পর্যন্ত গ্রেফতার করতে পারেনি পুলিশ। এ হত্যাকান্ডে সে সরাসরি জড়িত।

বাবুর মা রেজিয়া বেগম বলেন, আমার ছেলেকে পড়াশোনার জন্য চীনে পাঠিয়েছিলাম। করোনা পরিস্থিতির কারণে বাবু দেশে আসে। বৃহস্পতিবার (৮ অক্টোবর) রাতে বাবু যখন ঘর হতে বের হচ্ছিল তাকে জিজ্ঞাসা করলে সে জানিয়েছিল রাকিব ও শাহরিয়ারের সাথে কোথাও যাচ্ছে। এর পরদিন শুক্রবার তাসপিয়া ভবনের সেপটিক ট্যাংকি হতে শাহরিয়ারকে উদ্ধার করে বাবু নিখোঁজ ছিল। এর পরের দিন শনিবার ওই ভবনের সেপটিক ট্যাংকি হতে বাবুর লাশ উদ্ধার করা হয়। ঘটনার সাথে সরাসরি জড়িত কেয়ারটেকার শাহীনকে গ্রেফতার করে রিমান্ডে নিয়েছে পুলিশ। অথচ এখন পর্যন্ত রাকিবকে গ্রেফতার করতে পারেনি।

তিনি আরও বলেন, আমার ছেলে বাসা থেকে বের হবার সময় রাকিব সাথে ছিল। ওই রাতে তাসপিয়া ভবনে কি ঘটেছিল তা রাকিব অবশ্যই জানে। রাকিব যদি এ হত্যাকান্ডের সাথে না থাকে তাহলে সে পালিয়ে গেল কেন? আমাদের দাবি রাকিবকে অবিলম্বে গ্রেফতার করে জিজ্ঞাসাবাদ করলে এ হত্যাকান্ডের মূল রহস্য বেরিয়ে আসবে।