ফেনী জেলায় কর্মরত সরকারি দপ্তরের সকল কর্মকর্তা-কর্মচারীদের সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহারে সর্তকতা অবলম্বনের নির্দেশনা দিয়েছেন জেলা প্রশাসক মোঃ ওয়াহিদুজজামান। আজ রবিবার (১৮ অক্টোবর) সকালে জেলা উন্নয়ন ও সমন্বয় সভায় জেলা প্রশাসক বলেন, সরকারি কর্মকর্তারা সামাজিক মাধ্যম ব্যবহার এবং ইচ্ছেমত মন্তব্য করতে পারবে না। কিছু নিয়ম-কানুন মেনে চলতে হবে। সরকারকে যারা বিব্রত করার চেষ্টা করে তাদের বিষয়ে সতর্ক থাকতে হবে।

ধর্ষণ বন্ধে সচেতনতা বৃদ্ধির জন্য সকলের উদ্দ্যশ্যে মোঃ ওয়াহিদুজজামান বলেন, নারী নির্যাতন ও ধর্ষণের বিরুদ্ধে সকলে স্ব স্ব দপ্তর থেকে সচেতনতা সৃষ্টির জন্য প্রচার প্রচারণা করবেন। তিনি আরও বলেন, কোন সরকারি দপ্তরে এসে যেন মানুষ হয়রানির শিকার না হয় তা নজর রাখতে হবে।

বক্তব্যে দাগনভূঞা উপজেলায় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের কার্যালয় স্থাপন, বাজার তদারকি, নির্দিষ্ট মূল্য তালিকা নির্ধারণ এবং বিভিন্ন সরকারি দপ্তরের বকেয়া ভূমি উন্নয়ন কর পরিশোধ করতে স্ব স্ব দপ্তরের দায়িত্বশীলদের প্রতি নির্দেশনা প্রদান করেন জেলা প্রশাসক।

সভায় বিটিসিএল কর্তৃপক্ষকে যথাযথ টেলিফোন সেবা প্রদানে ব্যবস্থা গ্রহণ করতে বলেন তিনি। সরকারি দপ্তরগুলোতে বিটিসিএল এর সেবার বিষয়ে বিভিন্ন কর্মকর্তার অভিযোগ পর্যবেক্ষণ করে দ্রুত সমাধান করার নির্দেশনা প্রদান করেন।

সভায় জেলা পরিবেশ অধিদপ্তরের কার্যক্রম নিয়ে ক্ষোভ প্রকাশ করেন জনপ্রতিনিধি ও একাধিক প্রশাসনিক কর্মকর্তারা। এ প্রসঙ্গে সংশ্লিষ্ট কর্মকর্তাকে নিয়মিত অফিসে উপস্থিত থাকতে ও সেবা গ্রহীতার অভিযোগ গ্রহণের জন্য নির্দেশনা দেন জেলা প্রশাসক।

জেলা সমাজসেবা অধিদপ্তরের সংশ্লিষ্ট কর্মকর্তাকে জেলার বিভিন্ন ধরণের ভাতা গ্রহীতাদের তালিকা প্রস্তুত করে জেলা প্রশাসন বরাবর জমা দেওয়ার নির্দেশ দেন তিনি।

জেলার বিভিন্ন সরকারি দপ্তরের ভূমি উন্নয়ন কর পরিশোধ না করায় উদ্বেগ প্রকাশ করেন জেলা প্রশাসক মোঃ ওয়াহিদুজজামান। এ ব্যাপারে যেসব দপ্তরে চিঠি পৌঁছানোর হয়েছে তাদের দ্রুত কর পরিশোধ করতে বলেন তিনি।

সভায় বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্পনগরের কার্যক্রমের বিষয়ে আগামী নভেম্বর মাসের প্রথম সপ্তাহে বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষের (বেজা) সাথে সেমিনার আয়োজনের কথা রয়েছে বলে জানান জেলা প্রশাসক।

সভায় সিভিল সার্জন ডাঃ মীর মোবারক হোসেন, স্থানীয় সরকার বিভাগের উপ পরিচালক ড. মোহাম্মদ মন্জুরুল ইসলাম এবং অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোছাঃ সুমনী আক্তার বক্তব্য রাখেন। এসময় ফেনী সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আবদুর রহমান বিকসহ ৬ উপজেলার নির্বাহী কর্মকর্তা, জেলা প্রশাসনের কর্মকর্তা ও সংশ্লিষ্ট বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।