শেখ রাসেলের ৫৬তম জন্মবার্ষিকীতে ফেনী জেলা প্রশাসক কার্যালয়ে আয়োজিত সভায় ১৫ আগস্টের খুনিদের জাতির কাছে ধিকৃত ও ঘৃণিত বলেছেন বক্তারা। আজ রবিবার (১৮ অক্টোবর) বিকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে বাংলাদেশ শিশু একাডেমি ফেনীর আয়োজনে ও জেলা প্রশাসনের সহযোগিতায় এ সভার আয়োজন হয়।

বক্তব্যে জেলা প্রশাসক মোঃ ওয়াহিদুজজামান বলেন, রাসেল হত্যাকারীদের দেশের মানুষ সর্বদা ধিক্কার ও ঘৃণা জানাবে। তাদের নিষ্ঠুরতার হাত হতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ছোট্ট অবুঝ রাসেলও বাঁচতে পারে নি।

তিনি বলেন, বাংলাদেশের মানুষ হাজার বছর শোষণ নিপীড়ন সহ্য করেছে বঙ্গবন্ধুর হাত ধরে স্বাধীনতা পেয়েছে। যারা এবং যে গোষ্ঠী বঙ্গবন্ধুকে হত্যা করেছে, স্বাধীনতাকে তারা সহ্য করতে পারেনি। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে রাসেল বড় হয়েছে। তাই রাসেলের জন্য প্রধানমন্ত্রীর কষ্টও অনেক বেশী।

ফেনী সদর উপজেলা চেয়ারম্যান আব্দুর রহমান বি.কম বলেন, বঙ্গবন্ধুর সাথে দেখা করতে গেলে রাসেলকে দেখতাম কোলে বসে আছে। যারা ইতিহাসের বর্বরোচিত এ হত্যাকান্ডে যুক্ত ছিল তারা মানুষ ছিল না। দানবরা সবসময় সমাজে ঘৃণিত হয়, ধিকৃত হয়। তিনি বলেন, তরুণ সমাজকে রাসেল এর মতো হয়ে দেশপ্রেমে উদ্বুদ্ধ হতে হবে, তবে রাসেল সবার মাঝে বেঁচে থাকবে।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোছাঃ সুমনী আক্তার উপস্থিত শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, ছোট্ট রাসেল এর জন্মদিন উপলক্ষ্যে যে প্রতিযোগিতা আয়োজন করা হয় তার উদ্দেশ্য হলো শেখ রাসেলকে আরও বেশি জানা।