ফুলগাজী উপজেলার মুন্সীরহাট ইউনিয়নের ৮নং ওয়ার্ডের (উত্তর আনন্দপুর) সদস্য পদে উপ নির্বাচনে বিপুল ব্যবধানে প্রতিদ্বন্দ্বী প্রার্থীকে হারিয়ে বিজয়ী হয়েছেন মুহাম্মদ সোলেমান ভুঞা। মঙ্গলবার (২০) উপ নির্বাচনে ফুলগাজীতে প্রথমবারের মত ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। সকাল ৯টা হতে বিকাল ৪টা পর্যন্ত নির্বাচনে উত্তর আনন্দপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে এ ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।

প্রিজাইডিং কর্মকর্তা এনামুল হক জানান, নির্বাচনে মোঃ সোলেমান ভুঞা মোরগ প্রতীকে পেয়েছেন ৫২৭ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সাইফুল ইসলাম মজুমদার ফুটবল প্রতীকে পেয়েছেন ১৮২ ভোট। ওই কেন্দ্রে ১৩২০ জন ভোটারের মধ্যে পুরুষ ভোটার ৬শ ৮১ জন ও ৬শ ৩৯জন নারী ভোটার জন রয়েছেন। এর মধ্যে ভোট দিয়েছেন ৭০৯জন। মোট ভোটারের বিপরীতে প্রদত্ত ভোটের হার ৫৩.৭১ শতাংশ।

উপজেলা নির্বাচন কর্মকর্তা মোঃ সাইফুল ইসলাম জানান, এই প্রথম ফুলগাজীতে ইভিএম (ইলেকট্রিক ভোটিং মেশিন) পদ্ধতিতে ভোটগ্রহণ করা হয়। উপ নির্বাচন সুষ্ঠু, অবাধ ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন হয়েছে। সকাল থেকে বিকেল পর্যন্ত নারী-পুরুষ ভোটাররা সুশৃঙ্খলভাবে লাইনে দাঁড়িয়ে তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন। প্রার্থীদ্বয় বা ভোটারদের পক্ষ থেকে কোন অভিযোগ পাওয়া যায়নি।

ফুলগাজী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ কুতুবউদ্দিন জানান, উপ নির্বাচন অবাধ ও সুষ্ঠ করতে সচেষ্ট ছিল আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। নির্বাচনে কোন ধরনের বিশৃঙ্খলা হয় নি।

উল্লেখ্য, গত বছরের ২০ সেপ্টেম্বর মুন্সীরহাট ইউপির ৮নং ওয়ার্ডের সদস্য আবদুল হাইয়ের মৃত্যুজনিত কারণে ওয়ার্ডটি শুন্য ঘোষণা করা হয়। আসন শূণ্য হবার এক বছর পর চলতি বছরের ১৪ সেপ্টেম্বর উপ নির্বাচনের তফসিল ঘোষণা করে জেলা নির্বাচন অফিস।