দাগনভূঞায় ডিবি পরিচয়ে এজেন্ট ব্যাংকিংয়ের ২৮ লাখ টাকা ছিনতাইয়ের ঘটনা ঘটেছে। বুধবার (২১ অক্টোবর) বিকালের দিকে দাগনভূঞা ইসলামী ব্যাংক হতে টাকা উত্তোলন করে এজেন্ট ব্যাংকের কুঠির হাট শাখায় ফেরার পথে শাখার পরিচালক আবু জাফর শাহীনকে অপহরণ করে এ টাকা ছিনিয়ে নেয় দুর্বৃত্তরা। এ ঘটনায় থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

ঘটনার শিকার আবু জাফর শাহীন জানান, বুধবার বিকেলে দাগনভূঞায় ইসলামী ব্যাংক হতে ২৮ লক্ষ টাকা উঠিয়ে মোটরসাইকেল করে কুঠির হাট ফিরছিলেন তিনি। টাকাগুলো একটি ব্যাগের মধ্যে ছিল। পথিমধ্যে উত্তর আলীপুর স্কুল এন্ড কলেজের সামনে একটি সাদা প্রাইভেট কার এসে আমার গতিরোধ করে। এসময় গাড়িটি হতে চার যুবক নেমে এসে ডিবি পরিচয় দিয়ে ব্যাগে ইয়াবা আছে বলে আমার হাতে হাতকড়া পরিয়ে গাড়িতে উঠিয়ে ফেলে। এক পর্যায়ে তারা আমার চোখ বেঁধে ফেলে টাকার ব্যাগ ও মোবাইল ফোন ছিনিয়ে নেয়। পরে কুমিল্লা বিশ্বরোডের দয়াপুর নামক স্থানে আমাকে গাড়ি থেকে নামিয়ে দিয়ে তারা পালিয়ে যায়। পরে স্থানীয়দের সহায়তায় বিষয়টি আমার স্বজনদের জানালে তারা এসে আমাকে দাগনভূঞা নিয়ে আসে। এরপর বিষয়টি পুলিশকে অবহিত করা হয়। তিনি জানান, ২৭ লাখ টাকা ব্যাগে রেখেছিলাম, আর এক লাখ টাকা আমার পকেটে ছিল। সব তারা কেড়ে নিয়েছে।

দাগনভূঞা ইসলামী ব্যাংকের ম্যানেজার জাফর উদ্দিন জানান, আবু জাফর শাহীন সোনাগাজীর তাকিয়া বাজার ও কুঠিরহাট বাজারের ইসলামী ব্যাংক এর এজেন্ট পরিচালক।

আবু জাফর জানান, এ ঘটনায় থানায় মামলা দায়েরের চেষ্টা চলছে।

সোনাগাজী ও দাগনভূঞা সার্কেলের সহকারি পুলিশ সুপার সাইকুল ইসলাম জানান, ইতোমধ্যে অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও প্রশাসন) মাইনুল ইসলাম গোয়েন্দা পুলিশ সদস্যদের নিয়ে ব্যাংক ও ঘটনাস্থল পরিদর্শন করেছেন। টাকা উদ্ধারে ও জড়িত ব্যক্তিদের শনাক্ত করতে গোয়েন্দা পুলিশ ও দাগনভূঞা থানা পুলিশ যৌথভাবে কাজ করছে বলে জানান তিনি।