সোনাগাজীতে বিভিন্ন অপরাধে ৬ প্রতিষ্ঠানের ২০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। আজ শনিবার (২৪ অক্টোবর) দুপুর দেড়টার দিকে উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তাছলিমা শিরিন এ অভিযান পরিচালনা করেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট জানান, উপজেলার মতিগঞ্জ বাজারে নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশ, মেয়াদোত্তীর্ণ দধি ও মেয়াদবিহীন ময়দা রাখার দায়ে সফি উল্লাহ হাজীর মিষ্টি মেলাকে ৫ হাজার টাকা ও হাবিব সওদাগরের মিষ্টির দোকানকে ৩ হাজার টাকা করে মোট ৮ হাজার টাকা জরিমানা করা হয়। এসময় মেয়াদোত্তীর্ণ দই ও ময়দা ধ্বংস করা হয়।

সোনাগাজী বাজারের জিরো পয়েন্টে মেয়াদোত্তীর্ণ দই, রসমালাই ও চকলেট পাওয়ায় বনফুলকে ৮ হাজার ও মধুমেলাকে ২ হাজার টাকা করে মোট ১০ হাজার টাকা জরিমানা করা হয়। জব্দৃকত খাদ্যসামগ্রীগুলো পরে জনসম্মুখে ধ্বংস করা হয়।

এছাড়া বাজারের সৈকত ফার্মেসীতে মেয়াদোত্তীর্ণ ওষুধ পাওয়ায় প্রতিষ্ঠানটির ১ হাজার টাকা জরিমানা করা হয়। রাস্তার ওপর রাইস মেশিন ও ফার্নিচার রেখে জনচলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি করায় গোবিন্দ কুমার মালিকীয় স্টিল আলমারী মেরামতকারী দোকানকে ১ হাজার জরিমানা করে ভ্রাম্যমান আদালত।

তাছলিমা শিরিন জানান, অভিযানে প্রতিটি দোকানে মিষ্টির প্যাকেট ওজন করে দেখা হয়। দুএকটি ছাড়া অধিকাংশ প্যাকেট ৬০-৮০ গ্রাম পর্যন্ত পাওয়া যায়। অতিরিক্ত ওজনের মিষ্টির প্যাকেট ব্যবহার না করতে ব্যবসায়ীদের নির্দেশনা দেয়া হয়।

অভিযানে উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর নুরুল করিম, বেঞ্চ সহকারী মাহফুজুর রহমানসহ আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।