সদ্য শেষ হওয়া বিসিবি প্রেসিডেন্ট কাপে নিজের পারফরম্যান্স নিয়ে সন্তুষ্ট বাংলাদেশ জাতীয় দলের পেস বোলিং অলরাউন্ডার মোহাম্মদ সাইফুদ্দিন। তবে তার আক্ষেপ রয়ে গেছে প্রেসিডেন্ট কাপে নিজের দল তামিম একাদশ ফাইনাল খেলতে না পারায়।

আজ মঙ্গলবার (২৭ অক্টোবর) দৈনিক ফেনী প্রতিবেদকের সাথে আলাপকালে সাইফ জানান, আমি ভালো খেলেছি কিন্তু উৎফুল্ল হতে পারছিনা। কারণ আমার টিম টুর্নামেন্টের ফাইনাল খেলতে পারেনি। আমি যতই ভালো খেলি, টিম না জিতলে আমার পারফরম্যান্স শূণ্যই হয়ে যায়। তবে এ পারফরম্যান্স আমাকে অনেক বেশী উদ্বুদ্ধ করবে আগামীতে ভালো খেলার। লকডাউনে আমি অনেক পরিশ্রম করেছি। তার প্রতিফলন হিসেবে এ সাফল্য পেয়েছি, বলেন ফেনীর এই ক্রিকেটার।

টুর্নামেন্টে ৪ ম্যাচে ১০ দশমিক ৩৩ গড়ে ১২ উইকেট শিকার করে রুবেল হোসেনের সাথে যৌথভাবে সর্বোচ্চ উইকেট শিকারী হয়েছেন মোহাম্মদ সাইফউদ্দিন। ৩.৯৭ ইকোনমি রেট ছিল দেখার মতো। এক ম্যাচ বেশী খেলে সাইফুদ্দিনের সমান সংখ্যক উইকেট নিয়েছেন রুবেল হোসেন। সাইফুদ্দিন বলেন, ফাইনাল খেলতে পারলে হয়ত ম্যান অব দ্যা টুর্নামেন্ট হতেও পারতাম। তারপরও ক্রিকেট একটি অনিশ্চয়তার খেলা, তাই সব কিছু মেনে নিয়েই খেলতে হয়। তিনি বলেন, সামনে একটি কর্পোরেট টি টুয়েন্টি লীগ আছে। আমি তার অপেক্ষায় আছি৷ আমার এই পারফরম্যান্স সামনের টুর্নামেন্টে ভালো খেলতে সাহায্য করবে।

করোনা ভাইরাস প্রাদুর্ভাবের কারণে বিগত ৮ মাস এখনও কোন আন্তর্জাতিক ম্যাচ খেলেনি বাংলাদেশ ক্রিকেট দল। অক্টোবরে শ্রীলঙ্কা সফর দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার সুযোগ হলেও শেষ মুহুর্তে সে সফর ও স্থগিত হয়। খেলোয়াড়দের ক্রিকেটে ফেরাতে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) আয়োজন করে বিসিবি প্রেসিডেন্ট কাপ৷ ৩ দলের এই টুর্নামেন্টে খেলোয়াড়রা নাজমুল একাদশ, তামিম একাদশ ও মাহমুদউল্লাহ একাদশ নামে ৩টি দলে ভাগ হয়ে টুর্নামেন্টে অংশ নেয়৷

তিন দলের প্রত্যেক দল একে অপরের সাথে ২টি করে ম্যাচ খেলে। তামিম একাদশের হয়ে খেলা সাইফুদ্দিন নিজের ব্যক্তিগত পারফরম্যান্সে উজ্জ্বল থাকলেও তার দল ভালো খেলতে পারেনি৷ ৪ ম্যাচে মাত্র ১ জয়ে টুর্নামেন্ট থেকে বিদায় নেয় তার দল। দলের বিপর্যয়েও ব্যক্তিগত প্রাপ্তির দিকে উজ্জ্বল ছিলেন ফেনীর এই তারকা ক্রিকেটার।

বোলারদের মধ্যে টুর্নামেন্টে সবচেয়ে সফল ছিলেন পেস অলরাউন্ডার সাইফউদ্দিন। এমনকি বল হাতে নাজমুল একাদশের বিপক্ষে ২৬ রানে ৫ উইকেট শিকার করে টুর্নামেন্টের সেরা বোলিং ফিগার ও তার দখলে। ব্যাট হাতে তেমন সফল না হলেও চার ইনিংসে করেছেন ৬৩ রান।

টেস্ট অভিষেকের অপেক্ষায় থাকা সাইফুদ্দিন এখন পর্যন্ত আন্তর্জাতিক ক্রিকেটে ২২টি একদিনের ম্যাচ ও ১৫টি টি-টুয়েন্টি ম্যাচ খেলেছেন। একদিনের ক্রিকেটে বল হাতে শিকার করেছেন ৩১ উইকেট, আর টি-২০ ক্রিকেটে শিকার করেছেন ১৪ উইকেট। ব্যাট হাতে একদিনের ক্রিকেট দুটি অর্ধশতকসহ করেছেন ২৯০ রান এবং টি-২০ তে করেছেন ১০৮ রান।