পিকলুকে (৩৮) গ্রেফতার করছে ফেনী মডেল থানা পুলিশ। ফেসবুকে ধর্মীয় অনুভূতিতে আঘাত ও কুরুচিপূর্ণ মন্তব্য করায় তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে।
ফেনী মডেল থানার পরিদর্শক (তদন্ত) ওমর হায়দার জানান, আজ শুক্রবার (৩০ অক্টোবর) ভোরে তার বিরুদ্ধে মামলা দায়ের করেন ছানা উলাহ নামে এক ব্যক্তি।

মামলার বাদী ছানা উল্লাহ জানান, ফেসবুকে ইসলাম ধর্ম ও হযরত মোহাম্মদ (সঃ) এর স্ত্রী বিবি আয়শা (রাঃ) কে নিয়ে কুরুচিপূর্ণ মন্তব্য করেছে। তার কটুক্তি ও কুরুচিপূর্ণ মন্তব্য মুসলমানদের ধর্মীয় অনুভূতিতে আঘাত করেছে।

পরিদর্শক (তদন্ত) জানান, বৃহস্পতিবার (২৯ অক্টোবর) রাতে তাকে জিজ্ঞাসাবাদের জন্য থানায় আনা হয়েছিল। পরবর্তীতে মামলা হওয়ায় তাকে গ্রেফতার করা হয়েছে। আজ দুপুরের দিকে তাকে আদালতে প্রেরণ করা হয়েছে।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, পিকুল নীল নিজের ফেসবুক আইডি থেকে ইসলাম ধর্ম নিয়ে বিভিন্ন কটুক্তি, মানহানিকর বিভিন্ন পোস্ট, ধর্মীয় অনুভূতিতে আঘাত হানাসহ আক্রমণাত্মক মন্তব্য করেছেন। বৃহস্পতিবার এসব পোস্ট সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়লে ব্যাপক উত্তেজনার সৃষ্টি হয়। ফলে আইন শৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটার উপক্রম হয়।

পিকলু ফেনী শহরের নাজির রোডের কালিপ্রসাদ দে প্রকাশ বাচ্চু দে’র ছেলে। সে একটি ইভেন্ট ম্যানেজমেন্ট প্রতিষ্ঠানের মালিক ও ফটোগ্রাফার হিসেবে শহরে পরিচিত।