ফেনী শহরের বড় বাজারের সওদাগর পট্টির আরবিএস সুজ হতে ১৭শ টাকা দিয়ে নতুন জুতা কিনেছিলেন একজন ভোক্তা। কিন্তু দুইদিন ব্যবহার না করতেই নষ্ট হয়ে যাওয়ায় সেটি পরিবর্তনের জন্য ওই দোকানে যান তিনি। কিন্তু দোকানী জুতো পরিবর্তন না করে খারাপ ব্যবহার করায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরে অভিযোগ করেন ওই ভোক্তা। তার অভিযোগের প্রেক্ষিতে আজ বুধবার (১১ নভেম্বর) দুপুর ১২টার দিকে ওই দোকানে অভিযান চালান ভোক্তার অধিকার সংরক্ষণ অধিদপ্তর ফেনীর সহকারি পরিচালক সোহেল চাকমা।

সোহেল চাকমা জানান, অভিযোগের প্রেক্ষিতে ওই দোকানে অভিযান চালিয়ে ঘটনার সত্যতা পাওয়া যায়। এসময় দোকানী জানায় জুতোটি চায়না কোম্পানির ফলে কোন গ্যারান্টি নেই। পরে ভোক্তাকে ওই জুতো বদলে ১৫শ টাকা দামের আরেক জোড়া নতুন জোড়া জুতো প্রদান করতে বলা হয় এবং তার প্রাপ্য বাকী ২শ টাকা ফেরত প্রদান করতে দোকানী নির্দেশ দেয়া হয়।

একইসময়ে বড় বাজারের ইসলামপুর রোডে চালের মূল্য তদারকিতে অভিযান চালায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। অভিযানে মূল্য তালিকা প্রদর্শন না করায় বাজারের মেসার্স আল ছাফা ট্রেডার্সকে ৫ হাজার টাকা এবং মাহিম এন্টারপ্রাইজকে ৩ হাজার টাকা করে মোট ৮ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযানে জেলা বাজার কর্মকর্তা হারুন অর রশীদ, জেলা খাদ্য নিয়ন্ত্রক এস এম কায়ছার আলীসহ আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।