ফেনীতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের বর্তমান ও প্রাক্তন শিক্ষার্থীদের অগ্রজ-অনুজ সম্মিলন ঘটেছে। আজ শনিবার (১৪ নভেম্বর) বিকাল সাড়ে ৪টার দিকে চিটাগাং ইউনিভার্সিটি এক্স-স্টুডেন্টস ক্লাব ফেনী কার্যালয়ে অনুষ্ঠিত মতবিনিময়ে বক্তব্য রাখেন প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীরা।

অনুষ্ঠানে মতবিনিময় করেন ক্লাব সভাপতি একেএম মোজাম্মেল হক লেনিন। ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, এমন আয়োজন নবীনদের জন্য বিশেষ প্রাপ্তি, শেখার সুযোগ। অপরাজনীতিতে সম্পৃক্ত হবে না, সমাজ ও দেশের উন্নয়নের রাজনীতিতে নিজেদের ভূমিকা রাখতে হবে।

বক্তব্য রাখেন চিটাগাং ইউনিভার্সিটি স্টুডেন্টস এসোসিয়েশনের উদ্যোক্তা ও সোনাগাজী উপজেলা পরিষদ চেয়ারম্যান জহির উদ্দিন মাহমুদ লিপটন।

সভায় আরও বক্তব্য রাখেন ক্লাবের কার্যনির্বাহী কমিটির সহসভাপতি শুকদেব নাথ তপন, প্রাক্তন শিক্ষার্থী ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় রাজনীতি বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক এজিএম নিয়াজ উদ্দিন, ফেনী জেলা নির্বাচন কর্মকর্তা নাছির উদ্দিন পাটোয়ারী, হারুন উর রশীদ, আরিফুল আমীন রিজভী।

চিটাগাং ইউনিভার্সিটি স্টুডেন্টস এসোসিয়েশনের পক্ষে বক্তব্য রাখেন প্রতিষ্ঠাতা সভাপতি ইমাম উদ্দিন ফয়সাল পারভেজ। তিনি বলেন, ছাত্র কল্যাণে একটি ফান্ড তৈরি করতে হবে যেন এসোসিয়েশন গতিময় থাকে। এ জন্য অগ্রজদের এগিয়ে আসতে হবে। শিক্ষার্থীদের জন্য চাকরীর সুবিধার্থে নিয়মিত ক্যারিয়ার সেমিনার আয়োজন করতে হবে।

চিটাগাং ইউনিভার্সিটি স্টুডেন্টস এসোসিয়েশনের সভাপতি এনায়েত তাহসিনের সঞ্চালনায় অনুষ্ঠানে নবীণ শিক্ষার্থীরা নিজের অনুভূতি ব্যক্ত করেন।

তাহসীন জানান, করোনাভাইরাস প্রাদুর্ভাবে ২০১৯-২০ শিক্ষাবর্ষে ভর্তির সুযোগপ্রাপ্তদের বরণ করে নেয়া সম্ভব হয়নি। তাই প্রাক্তন শিক্ষার্থীদের সংগঠন ফেনী ক্লাবের

সহযোগিতায় নবীনদের বরণ করে নেয়া হয়েছে।