সরকারের পতন ঘটাতে হলে গণবিস্ফোরণ প্রয়োজন বলে মন্তব্য করেছেন বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান শামীম। শুক্রবার (২০ নভেম্বর) সকালে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ৫৬তম জন্মদিন উপলক্ষ্যে ফেনী জেলা বিএনপি আয়োজিত আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক এজিএস বলেন, বর্তমানে একদলীয় ও ভোট ডাকাতির সরকার বিরাজমান। আমরা অনেক ভোটে গিয়েছি। কিন্তু কি ফলাফল এসেছে? শামীম বলেন, আমার মনে হয় না ভোটের মাধ্যেমে এই সরকারের পতন হবে। তা করতে হলে গণবিস্ফোরণ ঘটাতে হবে, গণ অভ্যুত্থান সৃষ্টি করতে হবে। এজন্য দলীয় নেতাকর্মীদেরকে প্রস্তুত থাকার আহবান জানান তিনি৷

বক্তব্যের শুরুতে তারেক রহমানকে জন্মদিনের শুভেচ্ছা জানান বিএনপির এ নেতা। দলের মধ্যে বিশৃঙ্খলাকারীদের বিরুদ্ধে কঠোর হুশিয়ারী দেন তিনি। এছাড়া ফেসবুকে দলীয় শৃঙ্খলা বিরোধী পোস্ট না দেয়ার জন্য সকলের প্রতি আহবান জানান৷

ফেনী জেলা বিএনপির আহবায়ক শেখ ফরিদ বাহারের সভাপতিত্বে ও সদস্য সচিব আলাল উদ্দিন আলালের সঞ্চালনায় অনুষ্ঠানের শুরুতেই বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও তারেক রহমানের সুস্থতা কামানায় দোয়া করা হয়। অনুষ্ঠানে ১৯৯৬ সালে সন্ত্রাসীদের হাতে নিহত নুর নবী ও দুলালের পরিবারের হতে উপহার তারেক রহমানের পক্ষ হতে অতিথিরা উপহার তুলে দেন।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন জেলা বিএনপির যুগ্ম আহবায়ক এম এ খালেক, এয়াকুব নবী, আলাউদ্দিন গঠন, ফেনী সদর উপজেলা বিএনপির আহবায়ক ফজলুর রহমান বকুল, ফেনী পৌর বিএনপি এর আহবায়ক দেলোয়ার হোসেন বাবুল, সদস্য সচিব মেসবাহ উদ্দিন ভূইয়া, ফেনী জেলা আইনজীবী সমিতির সভাপতি এডভোকেট সাহাব উদ্দিন আহমেদ, জেলা কৃষক দলের সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম, জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি সাইদুর রহমান জুয়েল, সাধারণ সম্পাদক এস এম কায়সার এলিন, জেলা ছাত্রদলের সভাপতি সালাহ উদ্দিন মামুন, সাধারণ সম্পাদক মোরশেদ আলম মিলন।

অনুষ্ঠানে জেলা বিএনপির সদস্য মাহতাব উদ্দিন চৌধুরী মিনার, নুরুল আমিন বাদশা, এড পার্থ পাল, জয়নাল আবেদিব বাবলু, গিয়াস উদ্দিন, জামাল উদ্দিন সেন্টু, সামসুদ্দিন খোকন, রিয়াজুল হক তুহিন, আবুল খায়ের লিংকন, নুর হোসেন সেলিম, কফিল উদ্দিন মামুন, বাচ্চু চেয়ারম্যান, নারী ও শিশু অধিকার ফোরামের আহবায়ক নজরুল ইসলাম চৌধুরীসহ বিএনপি ও এর অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

সূত্রঃ মনাবিক ফেনী.কম