চট্টগ্রামের কাট্টলীতে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে দগ্ধ মা ও বড় ছেলের পর মারা গেলেন ছোট ছেলে সাইফুল ইসলাম (১৯)। আজ শনিবার (২১ নভেম্বর) ভোর ৬টার দিকে রাজধানীর শেখ হাসিনা বার্ণ ইউনিটে চিকিৎসাধীন তার মৃত্যু হয়। 

নিহতের পরিবারিক সূত্রে জানা যায়, গত ৯ নভেম্বর চট্টগ্রামের আকবর শাহ থানাধীন উত্তর কাট্টলীতে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে দাগনভূঞা উপজেলার সিন্দুরপুর ইউনিয়নের কৌশল্যা গ্রামের মজু মাষ্টার বাড়ির মৃত মাস্টার মজিবুল হকের ছোট ছেলে মোঃ সাইফুল ইসলামসহ পরিবারের নয় সদস্য আহত হন। ওইদিন তাদের আহতাবস্থায় উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হলেসাইফুলের মা পেয়ারা বেগমের (৬০) মারা যান। এর দুইদিন পর ঢাকায় চিকিৎসাধীন থেকে তার বড় ছেলে মিজানুর রহমানের (৪২) মৃত্যু হয়। ১৩ দিন মৃত্যুর সাথে পাঞ্জা লড়ে আজ সকালে ঢাকার শেখ হাসিনা বার্ণ ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় মারা যায় পরিবারের ছোট ছেলে সাইফুল।

অপর দগ্ধরা হলেন বিবি সুলতানা (৩৬), শিশু মানহা (২), মাহের, রিয়াজ (২২), জাহান (২১) ও সুমাইয়া (১৮)।

নাছির উদ্দিন নামে নিহতদের পরিবারের এক সদস্য জানান, বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়ে এ বিস্ফোরণ ঘটে। শিপিং কর্পোরেশন চাকরিরত সাইফুলের চাচাতো ভাই মিজানুর রহমান কাট্টলীর মরিয়ম ভবনে ভাড়া থাকতেন।

স্থানীয় ইউপি চেয়ারম্যান নুর নবী নিহতের জানান, আজ বাদ এশা নামাযে জানাযা শেষে তাকে কৌশল্যা গ্রামের নিজ বাড়ির পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।