বেতন বৈষম্য নিরসনসহ চার দফা দাবিতে অনির্দিষ্টকালের কর্মবিরতি পালন করছেন ফুলগাজী উপজেলার ৬টি ইউনিয়নের স্বাস্থ্য পরিদর্শক, সহকারী স্বাস্থ্য পরিদর্শক ও স্বাস্থ্য সহকারীরা।

আজ বৃহস্পতিবার (২৬ নভেম্বর) মেজবাহ উদ্দিন চৌধুরী ও জয়নাল আবেদিনের নেতৃতে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে এ কর্মবিরতি শুরু করেন বাংলাদেশ হেলথ এসিস্ট্যান্ট এসোসিয়েশন এবং সহকারী স্বাস্থ্য সহকারী সম্মিলিত পরিষদ ফুলগাজীর নেতারা।

স্বাস্থ্য সহকারীরা জানান, ১৯৯৮ সালে প্রধানমন্ত্রীর ঘোষণা, ২০১৮ সালে স্বাস্থ্যমন্ত্রীর ঘোষণা এবং ২০ ফেব্রুয়ারী ২০২০ তারিখে স্বাস্থ্যমন্ত্রীর লিখিত প্রতিশ্রুতি মোতাবেক স্বাস্থ্য পরিদর্শক-১১, সহকারী স্বাস্থ্য পরিদর্শক-১২, এবং স্বাস্থ্য সহকারীদের-১৩তম গ্রেড প্রদান করে নিয়োগবিধি সংশোধন সহ বেতন বৈষম্য নিরসনের দাবিতে আমরা এ কর্মসূচি পালন করছি। দাবি আদায় না হওয়া পর্যন্ত কর্মবিরতি পালন করা হবে বলে জানান তারা।

স্বাস্থ্য বিভাগ সূত্র হতে জানা গেছে, উপজেলার ৬টি ইউনিয়নে ১ জন স্বাস্থ্য পরিদর্শক, ৬ জন সহকারী স্বাস্থ্য পরিদর্শক ও ১৮টি পদের বিপরীতে ৮ জন স্বাস্থ্য সহকারী নিয়ে মোট ১৫ জন দায়িত্ব পালনে নিয়োজিত রয়েছেন। আগামী ৫ ডিসেম্বর হতে ১৭ জানুয়ারি ৯ মাস বয়স থেকে ১০ বৎসর বয়স পর্যন্ত দেশব্যাপী হাম, রুবেলা টিকা প্রদানের কর্মসূচি রয়েছে। স্বাস্থ্য পরিদর্শক ও সহকারীদের চলমান আন্দোলনের কারণে ইপিআই ও হাম, রুবেলা টিকা কর্মসূচি বিঘ্ন ঘটতে পারে।