ফেনীর ছাগলনাইয়ায় অভিযান চালিয়ে এক হাজার মিটার অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেছে ভ্রাম্যমান আদালত। এসময় অবৈধভাবে গ্যাস ব্যবহার করায় ১৪জনের ৩৬ হাজার টাকা জরিমানা করা হয়েছে। আজ মঙ্গলবার (১ ডিসেম্বর) সকাল ১১ টা হতে ছাগলনাইয়া উপজেলার পৌর শহরের বাঁশপাড়ায় উপজেলা নির্বাহী নির্বাহী কর্মকর্তা সাজিয়া তাহের এ অভিযান চালান। এসময় বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানী লিঃ এর কর্মকর্তারা সাথে ছিলেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট জানান, অভিযানে অবৈধভাবে গ্যাস সংযোগ নেয়ায় ১৪ জনকে ৩৬ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া ১ হাজার মিটার অবৈধ গ্যাস সংযোগ লাইন উচ্ছেদ ও ৩৪টি গ্যাস রাইজার বন্ধ করে দেয়া হয়েছে। তিনি জানান, অবৈধ গ্যাস ব্যবহারকারীর কাউকে ছাড় দেয়া হবে না। তাদের বিরুদ্ধে কঠোর অবস্থানে রয়েছেন প্রশাসন। এ ব্যাপারে অভিযান চলমান থাকবে বলে জানান তিনি।

নুর মোহাম্মদ নামে স্থানীয় এক গ্যাস ব্যবহারকারী জানান, বাখরাবাদের ফেনী অফিসের ঠিকাদার জসিম মোটা অংকের টাকার বিনিময়ে গ্যাস সংযোগ করে দিয়েছেন। আমাদের কাছে বিল বই রয়েছে। এছাড়া নিয়মিত বিল পরিশোধ করে আসছি আমরা।

বিল বইয়ের ব্যাপারে ইউএনও বলেন, যে বিল বইটি তারা প্রদর্শন করেছেন সেটি আসল নয়। শিপন নামে যে বাখরাবাদের যে কর্মকর্তার কথা ব্যবহারকারীরা বলছেন ওই নামে কোন কর্মকর্তা নেই। তারা যদি তাকে হাজির করতে পারেন তবে তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান ইউএনও।

অভিযানে বাখরাবাদের ফেনী অফিসের ব্যবস্থাপক সাহাব উদ্দিন, প্রকৌশলী কামরুল ইসলাম, এসডিজিএম ছগির আহমেদসহ আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।