ফুলগাজী উপজেলার সীমান্তবর্তী কামাল্লা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা দেলোয়ারা বেগমের বিরুদ্ধে বিভিন্ন বিষয়ে দুর্নীতির অভিযোগ এনে প্রতিবাদ সভা করেছে স্থানীয় এলাকাবাসী ও অভিভাবকরা। আজ শুক্রবার (৪ ডিসেম্বর) সকালে বিদ্যালয় প্রাঙ্গণে আয়োজিত সভায় স্কুলের ম্যানেজিং কমিটি গঠন, উন্নয়নমুলক কাজে দুর্নীতি ও বিগত সময়ে জাতীয় দিবস পালন না করাসহ বিভিন্ন অভিযোগ উত্থাপন করা হয়েছে।

নাজিম উদ্দিন প্রকাশ নজরুল ইসলাম মজুমদারের সভাপতিত্বে প্রতিবাদ সভায় এলাকার ইউপি মেম্বার বদিউজ্জামান, স্থানীয় মুক্তিযোদ্ধা সন্তান আনোয়ার হোসেন স্বপন ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। সভায় আরও বক্তব্য রাখেন, সরকারী স্কুলের অবঃ শিক্ষক আহসান উল্লাহ মজুমদার, সরকারী খাদ্য কর্মকর্তা হুমায়ুন পাটোয়ারি, আওয়ামীলীগ নেতা এমরান প্রমুখ।
বক্তব্যে আনোয়ার হোসেন অভিযোগ করেন, বিগত দিনে জাতীয় দিবসের কোন কর্মসূচি বিদ্যালয়ে পালন করা হয়নি। স্কুলের সন্নিকটে আরবী মক্তবটি এখন নেই। এই মক্তবের টাকাও আত্মসাৎ করা হয়েছে অভিযোগ করেন তিনি। প্রধান শিক্ষিকার স্বামী আবদুর রহিম প্রকাশ জামাতের সমর্থক উল্লেখ করে স্বপন বলেন, নিজের স্বামীকে সভাপতি, আপন স্কুলে কর্মরত আপন জা’কে শিক্ষক প্রতিনিধি, নিকট আত্মীয়কে অভিভাবক প্রতিনিধি নির্বাচিত করে আত্মীয়করণ করার মাধ্যমে কমিটি গঠন করে বিদ্যালয়কে জামাতের প্রতিষ্ঠানে পরিণত করেছেন।

এ ব্যাপারে জানতে চাইলে প্রধান শিক্ষিকা দেলোয়ারা বেগম বলেন, অভিভাবক নির্বাচনের তফসিল অনুযায়ী নির্বাচন করা হয়েছে।

সভাপতির বক্তব্যে নাজু মজুমদার বলেন, স্বচ্ছতার ভিত্তিতে ম্যানেজিং কমিটি গঠন করতে হবে। বিগত দিনের সকল অনিয়ম তদন্ত করে ব্যবস্থা গ্রহণ করার জন্য শিক্ষা কর্মকর্তার প্রতি অনুরোধ জানান তিনি। এছাড়া স্কুল খোলার সাথে সাথেই প্রধান শিক্ষিকাকে বদলী করার দাবী জানান। এসময় উপস্থিত গ্রামবাসী নাজু মজুমদারের বক্তব্যকে সমর্থন করেন।

প্রতিবাদ সভায় উপস্থিত কয়েকজন অভিভাবক পিএসসি সার্টিফিকেট নিতে ৫শ থেকে হাজার টাকা নেবার অভিযোগ করে বলেন, স্কুলে ঠিকমতো পাঠদান না করিয়ে কাঁথা সেলাই, ছোট-ছোট শিক্ষার্থীদের দিয়ে মাথার উকুন বাছাই করতে বলা হয়।

কমিটি গঠনে নিজের স্বামীকে বি.এ পাশ উল্লেখ করে দেলোয়ারা বেগম বলেন, প্রাথমিক শিক্ষা কর্মকর্তার নির্দেশ অনুযায়ী কমিটির বিষয়ে পরবর্তীতে ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ ব্যাপারে উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা ফাতেমা ফেরদৌসি বলেন, এ বিষয় জানতে পেরে প্রধান শিক্ষিকাকে অভিভাবকদের সাথে বৈঠক করে কমিটি গঠন করার জন্য বলা হয়েছে।