ছাগলনাইয়ায় মোহাম্মদ আলী প্রকাশ আলাউদ্দিন হত্যা মামলার ১০ আসামীকে খালাস প্রদান করেছে আদালত। রবিবার (৬ ডিসেম্বর) দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ সৈয়দ মোঃ কায়সার মোশাররফ ইউসুফ এ রায় প্রদান করেন। রায় ঘোষণার সময় ৭ আসামী আদালতে হাজির ছিলেন, অপর তিনজন পলাতক।

খালাসপ্রাপ্তরা হলেন, জসিম উদ্দিন, নাছির উদ্দীন মেম্বার, এমরান হোসেন রনি, মোঃ লোকমান, মোঃ আলম, রাশেদ, মোঃ ফারুক, মোঃ মামুন, মোঃ শাহ আলম, মোঃ ইলিয়াছ।

মামলার কাগজপত্রের তথ্যানুযায়ী, পূর্ব শত্রুতার জের ধরে ২০১৫ সালে ২২ জানুয়ারি ছাগলনাইয়া উপজেলার মহামায়া ইউনিয়নের পূর্ব দেবপুর মিঝিকোনা খালের পাড়ে আলাউদ্দিন আলীকে এলোপাতাড়ি মারধর করে দুর্বৃত্তরা। আহতাবস্থায় তাকে উদ্ধার করে প্রথমে ছাগলনাইয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও পরে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয় তার। এ ঘটনায় ওই বছরের ২৪ জানুয়ারি নিহতের পিতা আবু তাহের বাদী হয়ে ১১ জনের নাম উল্লেখ ও ৩ জনকে অজ্ঞাত আসামী করে থানায় মামলা করেন।

মামলা তদন্তকারী কর্মকর্তা স্বপন চন্দ্র বড়ুয়া ১০ জনকে অভিযুক্ত করে ২০১৬ সালে ১১ ফেব্রুয়ারী অভিযোগপত্র আদালতে দাখিল করেন। ২০১৭ সালে ১১ অক্টোবর এ মামলায় চার্জ গঠন করা হয়। মামলায় ২০ জন স্বাক্ষীর মধ্যে আদালতে ৮ জন সাক্ষ্য দিয়েছেন। উভয়পক্ষের যুক্তিতর্ক শেষে রবিার রায় ঘোষণা করে আদালত।