২৬ নভেম্বর, ২০১৯ ।। নিজস্ব প্রতিবেদক।।


ফেনী জেলা প্রশাসক মোঃ ওয়াহিদুজজামান বলেছেন, আগামী ২০৪১ সালের মধ্যে প্রতিটি গ্রাম হবে শহর। তিনি আরও বলেন, বাংলাদেশের আর্থ-সামাজিক ও সামগ্রিক উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশেষভাবে কাজ করে যাচ্ছেন।

আজ মঙ্গলবার (২৬ নভেম্বর) বিকালে ফেনী সদর উপজেলার তুলাবাড়িয়ার চেওড়িয়া বটতলায় ফেনী জেলা শিল্পকলা একাডেমী আয়োজিত ‘মানবিক মূল্যবোধের সাংস্কৃতিক অনুষ্ঠান’র উদ্বোধনে তিনি এ কথা বলেন।


প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক উপস্থিত এলাকাবাসীর উদ্দেশ্যে বলেন, গ্রামের শান্তি শৃঙ্খলা বজায় রাখার স্বার্থে সকলে একযোগে মিলেমিশে কাজ করবেন। গ্রামের পরিবেশ সুন্দর ও পরিচ্ছন্ন রাখা সকলের দায়িত্ব।

আয়োজিত সাংস্কৃতিক অনুষ্ঠান সম্পর্কে তিনি বলেন, তরুণ প্রজন্মকে মাদকাসক্তি, জঙ্গিবাদসহ অবক্ষয় হতে দূরে রাখতে তাদের সাংস্কৃতিক কর্মকান্ডে সম্পৃক্ত করতে হবে। তিনি আরও বলেন, একটি সুন্দর ও স্বপ্নময় বাংলাদেশ বিনির্মাণে ভবিষ্যত প্রজন্মকে তৈরি করতে আপনার, আমার সকলকে ভূমিকা পালন করতে হবে।


জেলা কালচারাল অফিসার জান্নাত আরা যুথির সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ফেনী সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা নাসরীন সুলতানা, জেলা শিল্পকলা একাডেমীর নির্বাহী সদস্য ও প্রশিক্ষক শান্তি রঞ্জন চৌধুরী, সম্মিলিত সাংস্কৃতিক জোট ফেনীর সাধারণ সম্পাদক সমর দেবনাথ।

জেলা শিল্পকলা একাডেমীর আবৃত্তি প্রশিক্ষক এফ রহমান মিলনের সঞ্চালনায় অনুষ্ঠানে ফেনীর শিল্পকলা অঙ্গনের শিল্পীরা নাচ, গান ও আবৃত্তি পরিবেশন করে।


জেলা কালচারাল অফিসার জান্নাত আরা যুথি জানান, মাদকাসক্তি, জঙ্গিবাদ, নারী ও শিশু নির্যাতন রোধে শিল্প-সংস্কৃতি ঋদ্ধ সৃজনশীল মানবিক বাংলাদেশ গড়ার লক্ষ্যে সারাদেশে ‘মানবিক মুল্যবোধের সাংস্কৃতিক অনুষ্ঠান’র আয়োজন করেছে বাংলাদেশ জেলা শিল্পকলা একাডেমী।