দীর্ঘ পঁচিশ বছর পর ছাগলনাইয়া উপজেলা ছাত্রদলের নতুন কমিটি ঘোষণা করেছে জেলা ছাত্রদল। এতে মোঃ নাদিম উদ্দিনকে আহবায়ক ও ইব্রাহীম মিয়াজি নয়নকে সদস্য সচিব করে মোট ২২ সদস্যদের কমিটি ঘোষণা করা হয়।

সোমবার (৭ ডিসেম্বর) বিকেলে জেলা ছাত্রদলের সভাপতি সালাউদ্দিন মামুন ও সাধারণ সম্পাদক মোরশেদ আলম মিলন স্বাক্ষরিত অনুমোদনপত্রে এ তথ্য জানা যায়।

নতুন কমিটিতে পদ পদবী পেয়ে এক পক্ষ আনন্দ উল্লাস করলেও অন্য একটি পক্ষ সে কমিটি মেনে নিতে পারছেন না। সেজন্য আজ সন্ধ্যায় পৌর শহরে ঝাড়ু মিছিল করেছে ওই পক্ষটি।

মিছিলে নেতৃত্ব দেয়া শাহাদাত উল্যাহ সাংবাদিকদের জানান, নতুন কমিটিতে যাদের অন্তর্ভূক্ত করা হয়েছে তারা দলের কেউনা। বিএনপির সভাপতি নুর আহাম্মদ মজুমদারসহ বিএনপি ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দের পরামর্শক্রমে আমরা ৭ সদস্য বিশিষ্ট একটি পূর্ণাঙ্গ কমিটির প্রস্তাব করেছি। এতে শাহাদাত উল্যাহকে সভাপতি ও নাজিম উদ্দিনকে সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত করা হয় বলে দাবি করেন শাহাদাত।

অন্যদিকে নতুন কমিটির আহবায়ক মোঃ নাদিম উদ্দিন দৈনিক ফেনীকে জানান, দল আমাকে উপজেলা ছাত্রদলের আহবায়ক নির্বাচিত করা আমি কৃতজ্ঞতা প্রকাশ করছি। নতুন কমিটি ঘোষণার পর যারা ঝাড়ু মিছিল করেছে তাদের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, যারা ঝাড়ু মিছিল করেছে তারাও দলের ত্যাগী নেতা। তবে ছাত্রদলের কেন্দ্রীয় গঠনতন্ত্র অনুযায়ী বিবাহিতরা ছাত্রদলের কমিটিতে স্থান পাবেনা, তাই তাদেরকে নতুন কমিটিতে রাখা হয়নি।

এ বিষয়ে উপজেলা বিএনপির আহবায়ক নুর আহাম্মদ মজুমদারকে জিজ্ঞেস করলে তিনি বলেন, উপজেলা ছাত্রদলের নতুন কমিটিতে যারা স্থান পেয়েছে তাদের কাউকে আমি চিনিনা। তবে দলের অন্য নেতারা তাদের বিষয়ে জানেন কিনা তাও আমার জানা নেই। আর যারা ঝাড়ু মিছিল করেছে এবং তাকে জড়িয়ে মন্তব্য করছে তাদের ব্যাপারেও কিছু জানেন বলে জানান উপজেলা বিএনপির এ নেতা।