নিজস্ব প্রতিবেদক
শহরের যানজট নিরসনে ফেনী পৌরসভার অবৈধ ফুটপাত দখল, অবৈধ রিকশা সিএনজি বন্ধে অভিযান অব্যাহত রাখার নির্দেশনা দিয়েছেন ফেনী-২ আসনের সাংসদ ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারী।

গতকাল (১ মার্চ) ফেনী পৌরসভার নবনির্বাচিত মেয়র ও কাউন্সিলরদের অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পৌর পরিষদের প্রতি এ নির্দেশনা দেন তিনি।

অভিষেক অনুষ্ঠানে বক্তব্য প্রদানকালে নব নির্বাচিত মেয়র ও কাউন্সিলরদের উদ্দেশ্যে সাংসদ বলেন, মেয়র হওয়ার পর কাউন্সিলরদের সাথে নিয়ে অবৈধ ফুটপাত দখল উচ্ছেদ, অবৈধ রিকশা সিএনজি উৎখাতের যে অভিযান তা অব্যাহত রাখবেন। এ কাজে কারও প্রতি দয়া দেখানোর কোন সুযোগ নেই। তিনি বলেন, আমরা পৌরসভার নাগরিক। শতভাগ নাগরিক সুযোগ সুবিধা নিয়ে ফেনীতে বসবাস করতে চাই। তিনি বলেন, কারও প্রতি অবৈধ দয়া দেখানোর কোন সুযোগ নেই। দখল অভিযানে মেয়র ও কাউন্সিলরদের অবৈধ দখল উচ্ছেদ অভিযানে শতভাগ কঠিন থাকার অনুরোধ করেন।

সাংসদ বলেন, প্রতিষ্ঠার পর থেকে ফেনী পৌরসভার ইতিহাসের সেরা পরিষদ হবে স্বপন মিয়াজীর পৌর পরিষদ। তা তাদের কাজ কর্মের মাধ্যমে আপনারা উপলব্দি করতে পারবেন।

তিনি মেয়র ও কাউন্সিলরদের উদ্দেশ্য বলেন, আপনারা জনগণের ভোটে নির্বাচিত হয়েছেন। এখন আপনারা শুধুমাত্র আওয়ামী লীগের নয়, আপনারা সকল দলের। দলমত নির্বিশেষে সকল দলের মানুষ এর জন্য সমানভাবে কাজ করবেন। কে ভোট দিয়েছে কে দেয়নি এসবের দিকে তাকাবেন না।

পৌরসভার কর্মকর্তা-কর্মচারীদের উদ্দেশ্য নিজাম উদ্দিন হাজারী বলেন, পৌরসভার সরকারি কর্মকর্তারা একে অপরের পরিচিত। কিন্তু কেও যদি দুর্নীতি বা অপকর্মে লিপ্ত হোন স্বপন মিয়াজী ছাড় দেবে না, সে ছাড় দেয়ার পাত্র নয়। এসময় তিনি সকলকে সতর্ক করে বলেন, যদি কেও কোন রকম অন্যায় বা দুর্নীতির আশ্রয় নেন তাদের বিরুদ্ধে কঠিন ও কঠোর ব্যবস্থা নেয়া হবে। তিনি সকলকে ঐক্যবদ্ধ হয়ে মানুষের কল্যানে পৌরবাসীর কল্যাণে কাজ করার আহবান জানান।

এসময় তিনি স্বপন মিয়াজীকে নৌকার প্রতীক দলীয় মনোনয়ন দেয়ায় দলীয় প্রধান প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানান।

অনুষ্ঠানে নিজাম হাজারীর নেতৃত্বে আগামী ৫ বছর পৌরসভার উন্নয়নে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন মেয়র স্বপন মিয়াজী। এসময় তিনি পৌরসভার উন্নয়নে সহযোগিতা করার আহবান জানান।

পৌর ২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর লুৎফুর রহমান খোকন হাজারীর সঞ্চালনায় অনুষ্ঠানে সকল কাউন্সিলর, মহিলা কাউন্সিলরসহ ফেনী পৌর আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ, সহযোগী সংগঠন ও ফেনী সরকারি কলেজ ছাত্রলীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।