ফেনী সদর উপজেলা আওয়ামী লীগের নব গঠিত পূর্ণাঙ্গ কমিটির পরিচিতি সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল সোমবার (১ মার্চ) বিকালে শহরের শহীদ শহীদুল্লা কায়সার সড়কে বেস্ট ইন রেস্টুরেন্টে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন ফেনী-২ আসনের সাংসদ ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারী।

সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি করিম উল্লাহ বিকমের সভাপতিত্বে সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক শুসেন চন্দ্র শীল।
সভার শুরুতে কোভিড-১৯ আক্রান্ত হয়ে ফেনী জেলা আওয়ামী লীগ সভাপতি এডভোকেট আক্রামুজ্জমান, সাংসদ নিজাম উদ্দিন হাজারীর মা ও ভাইসহ মৃত সবার স্মরণে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়। এতে কমিটির উপদেষ্টা পরিষদ, কার্যনির্বাহী কমিটির সকল সদস্য এবং বারো ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি ও সাধারণ সম্পাদককে ফুল দিয়ে বরণ করা হয়।

প্রধান অতিথির বক্তব্যে নিজাম হাজারী বলেন, প্রবীণ ও ত্যাগী আওয়ামী লীগ নেতা যেন কমিটি হতে বাদ না পড়ে তা লক্ষ্য রেখেছি। ভুলে গেলে চলবে না, প্রবীণ উপদেষ্টারা আওয়ামী লীগের হাল ধরে রেখেছিলেন বলেই আজ আমরা বঙ্গবন্ধুর আদর্শ বুকে ধারণ করে রাজনীতি করছি।

সাংসদ বলেন, প্রবীণদের ভূমিকার কথা মাথায় রেখে তাদের সর্বোচ্চ সম্মান প্রদর্শন করবেন। উপদেষ্টা কমিটির সাথে প্রতি মাসে অন্তত একবার কার্যকরী কমিটি বৈঠক করবেন, অভিজ্ঞতা অর্জন করবেন।

বিশেষ অতিথির বক্তব্যে ফেনী জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এডভোকেট হাফেজ আহাম্মদ বলেন, পরীক্ষিত ও ত্যাগীদের নিয়ে গঠিত হয়েছে সদর উপজেলা আওয়ামী লীগ কমিটি। ১৯৭১ সালের স্মৃতিচারণ করে তিনি বলেন, এদিন বীর মুক্তিযোদ্ধা মরহুম খাজা আহাম্মদের কার্যালয়ে বসে পাকিস্তানের অনিয়মের বিরুদ্ধে ঢাকার সাথে একমতে থেকে একদফা আন্দোলনে নামার প্রতিজ্ঞা করেছি।
তিনি বলেন, দলে ত্যাগী, ভোগী, লোভী থাকে। প্রত্যেককে ত্যাগী হতে হবে।

ফেনী পৌর মেয়র ও পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম স্বপন মিয়াজী বলেন, সদর উপজেলা আওয়ামী লীগ একটি শক্তিশালী ইউনিট। পৌর নির্বাচনে সক্রিয় ভূমিকা রাখায় পৌর মেয়র প্রত্যেকের প্রতি কৃতজ্ঞতা জানান।

ফেনী পৌর আওয়ামী লীগ সভাপতি আয়নুল কবির শামীম বলেন, ভোট, জনসভা এবং রাজপথে সদর ও পৌর আওয়ামী লীগ এক হয়ে কাজ করেছে। ঐক্যবদ্ধ হয়ে কর্মসূচি সফল করে চলেছে।

জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক এডভোকেট নুর হোসেন বলেন, জেলা আওয়ামী লীগের একটি পরিপাটি ইউনিট সদর উপজেলা। দীর্ঘদিন আমি এ ইউনিটে দায়িত্ব পালন করেছি। তাই এর প্রতি আামার আবেগ ভিন্ন। উপস্থিতির উদ্দেশ্যে বলেন, এলে আর গেলে হবে না। নিজ নিজ দায়িত্ব পালন করে দলের লক্ষ্য অর্জনে ভূমিকা রাখতে হবে।

সঞ্চালনাকালে শুসেন চন্দ্র শীল বলেন, আওয়ামী লীগ করে ঘরে থাকার সুযোগ কম। উন্নয়নের যাত্রায় আমাদের ভূমিকা পালন নিশ্চিত করতে হবে। কমিটিতে এমন একাধিক নবীণ-প্রবীন যুক্ত হয়েছেন যারা নেতৃত্বের যোগ্যতা থাকা সত্ত্বেও ইতোপূর্বে সুযোগ পান নি। জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তাদের খুঁজে বের করেছেন।

সভায় আরও উপস্থিত ছিলেন ছাগলনাইয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি, সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদ চেয়ারম্যান মেজবাউল হায়দার সোহেল, সোনাগাজী উপজেলা আওয়ামী লীগ সভাপতি মফিজ মাস্টার, সাধারণ সম্পাদক ও সোনাগাজী পৌর মেয়র এডভোকেট রফিকুল ইসলাম খোকন, পরশুরাম উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান কামাল উদ্দিন মজুমদার, ফুলগাজী উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান আবদুল আলিম মজুমদার, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) চৌধুরী আহমেদ রিয়াদ আজিজ রাজীব প্রমুখ।

একইদিন জন্মদিন থাকায় পরিচিতি সভার আলোচনা শেষে কেক কেটে সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শুসেন চন্দ্র শীলের জন্মদিন পালন করা হয়। এসময় তাকে জন্মদিনের শুভেচ্ছা জানান সাংসদ নিজাম উদ্দিন হাজারীসহ উপস্থিত কমিটির সদস্যরা।