করোনা ভাইরাসের প্রাদুর্ভাব বৃদ্ধি পাওয়ায় স্বাস্থ্যবিধি বাস্তবায়নে ফের কঠোর হচ্ছে জেলা প্রশাসন। আজ মঙ্গলবার (১৬ মার্চ) সকালে জেলা করোনা প্রতিরোধ কমিটির সভায় বক্তারা স্বাস্থ্যবিধি বাস্তবায়নে কঠোর পদক্ষেপ গ্রহণের কথা জানান বক্তারা।

জেলা করোনা প্রতিরোধ কমিটির সভাপতি ও জেলা প্রশাসক মোঃ ওয়াহিদুজজামান বলেন, স্বাস্থ্যবিধি বজায় রাখতে ঘরের বাইরে বের হলে অবশ্যই মাস্ক পরতে হবে। করোনা ভাইরাস সংক্রমণের বর্তমান পরিস্থিতির কথা তুলে ধরে জেলা প্রশাসক বলেন, করোনার প্রাদুর্ভাব বাড়ছে। স্বাস্থ্যবিধি মেনে চলার ব্যাপারে কঠিন হবার জন্য নির্দেশনা দেয়া হয়েছে।

তিনি বলেন, স্বাস্থ্যবিধি না মানলে ভ্রাম্যমাণ আদালতের অভিযান চালানো হবে। এছাড়াও করোনাভাইরাস প্রতিরোধে সবাইকে সবার অবস্থান থেকে সতর্ক থেকে প্রচার প্রচারণা বাড়াতে হবে।

পুলিশ সুপার খোন্দকার নূরুন্নবী বলেন, স্বাস্থ্যবিধি মেনে চলতে সচেতনতা বৃদ্ধি করতে হবে। এসময় তিনি সকলকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহবান জানান।

করোনা প্রতিরোধ কমিটির সদস্য সচিব ও ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডা. আর এস এম মাসুদ রানা বলেন, করোনা নির্মূলে সঠিকভাবে স্বাস্থ্যবিধি মেনে চলা বাধ্যতামূলক। সকল দপ্তরে ‘নো মাস্ক নো সার্ভিস’ বাস্তবায়ন করা হবে। তিনি বলেন, পূর্বের অভিজ্ঞতা কাজে লাগিয়ে স্ব স্ব অবস্থান থেকে সতর্ক থাকতে হবে।

সভায় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ গোলাম জাকারিয়া, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আসগর আলী, ফেনী সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর বিমল কান্তি পালসহ জেলা করোনা প্রতিরোধ কমিটির সদস্য ও জেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।