বাংলাদেশের সীমান্তরক্ষী বাহিনী বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) মধ্যে এক প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হয়েছে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের ১০১তম জন্মবার্ষিকী উদযাপনে ও দুই দেশের সীমান্তরক্ষী বাহিনীর মধ্যে পারস্পরিক সৌহার্দ্য ও সম্প্রীতি বৃদ্ধির লক্ষ্যে ম্যাচটির আয়োজন করা হয়েছে বলে বিজিবির ফেনী ব্যাটালিয়নের এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে। আজ বৃহস্পতিবার (১৮ মার্চ) সকালে বিএসএফ’র সার্বিক ব্যবস্থাপনায় ভারত সীমান্তের ২০০ মিটার অভ্যন্তরে বিলোনিয়ার জেলা ফুটবল মাঠে ম্যাচটি অনুষ্ঠিত হয়।

খেলায় প্রধান অতিথি ছিলেন বিএসএফ মহাপরিচালক (ডিজি) শ্রী রাকেশ আস্তানা। আরও উপস্থিত ছিলেন দক্ষিণ ত্রিপুরার এমএলএ শ্রী অরুন চন্দ্র ভৌমিক। বিজিবির পক্ষে উপস্থিত ছিলেন বিজিবির সরাইল রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল এ বি এম নওরোজ এহসান, কুমিল্লা সেক্টর কমান্ডার কর্নেল আবুল হাসনাত মোঃ শাহরিয়ার ইকবাল, ফেনী ব্যাটালিয়ন (৪ বিজিবি) অধিনায়ক মোহাম্মদ আব্দুর রহিমসহ ৬ জন স্টাফ অফিসার।

প্রতিদ্বন্দ্বীতাপূর্ণ এ ম্যাচিটি গোল শূণ্য ড্র হয়। খেলা শেষে উভয় দলের অধিনায়কের হাতে ট্রফি তুলে দেন উভয় দেশের সীমান্তরক্ষী বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারা। প্রতিদ্বন্দ্বিতাপূর্ন এ ম্যাচে বিজিবির ২০ সদস্যের দলে প্রতিনিধিত্ব করেন ফেনী ব্যাটালিয়নের উপ অধিনায়ক মেজর মোঃ সেলিমুদ্দোজা নিলয়।

বিএসএফ মহাপরিচালক বলেন, উভয় বাহিনীর মধ্যে পারস্পরিক আস্থা ও বিশ্বাস সুদৃঢ় করতে এ প্রীতি ফুটবল ম্যাচের আয়োজন করা হয়েছে।

বিজিবির সরাইল রিজিয়ন কমান্ডার বলেন, এ প্রীতি ম্যাচের মাধ্যমে বিজিবি ও বিএসএফ এর মধ্যে পারস্পরিক যোগাযোগ ও সীমান্তে বিরাজমান সৌহার্দ্য নুতন মাত্রা পেল।