লাইভে এসে জোরপূর্বক মনোনয়নপত্র প্রত্যাহার করতে বাধ্য করার অভিযোগ করেছেন সোনাগাজী পৌর নির্বাচনে ৫ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহজাহান নামে এক কাউন্সিলর প্রার্থী। এরপর তিনি আত্মহত্যার চেষ্টা করেছেন বলে জানা যায়।বুধবার সন্ধ্যায় মনোনয়ন প্রত্যাহারের বিষয়ে ফেইসবুক লাইভে এসে তিনি স্থানীয় জনপ্রতিনিধিসহ একাধিক ব্যক্তির নাম উল্লেখ করেন বলেন, আমি এবং আমার মায়ের উপর চাপ প্রয়োগ করে মনোনয়নপত্র প্রত্যাহারে বাধ্য করা হয়েছে। তবে পুলিশ কিংবা নির্বাচন কর্মকর্তাদের কাছে জোরপূর্বক মনোনয়নপত্র প্রত্যাহারের অভিযোগ করেন নি শাহজাহান।

এ ব্যাপারে সোনাগাজী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: উৎপল দাশ জানান, উক্ত ব্যক্তিকে অজ্ঞান অবস্থায় হাসপাতালে আনা হলে তাকে পরীক্ষা করে জরুরী বিভাগের চিকিৎসক ডা: অর্ণব বণিক বলেন, তিনি বেশ কয়েকটি ঘুমের ঔষধ খেয়েছেন। তবে এ মুহুর্তে তিনি আশংকামুক্ত রয়েছেন।

সোনাগাজী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাজেদুল ইসলাম বলেন, খবর পেয়ে আমি হাসপাতালে যাই। জোরপূর্বক মনোনয়ন প্রত্যাহারের বিষয়ে জানতে চাইলে তাকে মূল্যায়ন না করায় তিনি লাইভে এসে অভিযোগ করেছেন বলে জানান।

তবে একটি সূত্র জানায়, মনোনয়ন প্রত্যাহারের সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা কারণ জানতে চাইলে মায়ের ইচ্ছা অনুসারে করেছেন বলে জানান।

লাইভে শাহজাহান এ ঘটনায় সোনাগাজী পৌর নির্বাচনে মেয়র প্রার্থী ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম খোকন, মেয়রের ভাই মিজান, মঙ্গলকান্দি ইউপি চেয়ারম্যান মোশারফ হোসেন বাদল, উপজেলা যুবলীগের সভাপতি আজিজুল হক হিরণকে এ ঘটনার জন্য দায়ী করে এবং আত্মহত্যার হুমকি দেন।

তবে তার অভিযোগ সম্পর্কে জানেন না বলে জানান বর্তমান মেয়র এডভোকেট রফিকুল ইসলাম খোকন। ভিডিওটি দৈনিক ফেনীর সংগ্রহে আছে জানানো হলে তিনি প্রতিবেদককে বাদী হয়ে মামলা করতে বলেন।

একই অভিযোগ প্রসঙ্গে বাদল চেয়ারম্যান জানান, সকাল ১১টায় শহরের জিরো পয়েন্টে দেখা হলে শাহজাহানকে তিনি মনোনয়ন প্রত্যাহার করতে অনুরোধ করেন। তবে বিকালে কি হয়েছে, সে সম্পর্কে তিনি কিছু জানেন না।

সোনাগাজী স্বাস্থ্য কমপ্লেক্সে এক প্রত্যক্ষদর্শী সূত্র জানায়, রাত ৮টার দিকে সোনাগাজী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স প্রাঙ্গনে অভিযোগকারী ব্যক্তিদের সাথেই শাহজাহানকে সময় কাটাতে দেখা গেছে। একটি সূত্র জানিয়েছে, কোন এক বিষয়ে বনিবনা না হওয়ায় লাইভে এসে তাদের বিরুদ্ধে এমন অভিযোগ এনেছেন শাহজাহান।