মুজিব শতবর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষ্যে ফায়ার সার্ভিসের অগ্নিনির্বাপণ কর্মীদের দক্ষতাবৃদ্ধির লক্ষ্যে পরশুরাম ফায়ার সার্ভিসের মেগা প্রশিক্ষণ কার্যক্রম অনুষ্ঠিত হয়েছে। বুধবার (২৪ মার্চ) সকাল সাড়ে ৭টায় জেলা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স কার্যালয়ের উদ্যোগে আয়ােজিত প্রশিক্ষণের উদ্বোধন করেন ফেনী ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ সহকারি পরিচালক পূর্ণ চন্দ্র মুৎসুদ্দী।

তিনি জানান, ফায়ার স্টেশনগুলোতে ফায়ার সার্ভিস কর্মীদের দক্ষতা বৃদ্ধি কার্যক্রমের অংশ হিসেবে দিনব্যপী প্রশিক্ষণ ও অগ্নিনির্বাপনী-উদ্ধার সামগ্রীর বাস্তব মহড়া করা হয়েছে। তিনি বলেন, অগ্নি দূর্ঘটনা মোকাবিলা ও জীবন বাঁচাতে নিয়মিত প্রশিক্ষণ, অনুশীলন ও মহড়ার বিকল্প নাই। প্রশিক্ষণে পরশুরাম ফায়ার স্টেশনে বিদ্যমান স্পেশাল অগ্নিনির্বাপনী ও উদ্ধার সাজ-সরঞ্জামাদির উপর বাস্তব অনুশীলন কার্যক্রম পরিচালনা করেন পরশুরাম ফায়ার স্টেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা সালান্থো মারমা।

দিনব্যাপী প্রশিক্ষণ কার্যক্রমে দৈনন্দিন রুটিন বাস্তবায়নের অগ্রগতি, সিরিজ পাম্প সিস্টেম, গাড়ী পাম্প কুইক অপারেটিং, কুইক ফায়ার এন্ড রেসকিউ রেসপন্সের উপর প্রশিক্ষন প্রদান করা হলেও, এবার শুদ্ধাচার, নৈতিকতা ও ইনোভেশনের উপর গুরুত্ব দেয়া হয় বলে উপ-সহকারী পরিচালক পূর্ণ চন্দ্র মুৎসুদ্দি জানান।
আজ বুধবার সােনাগাজী ও ৩০ মার্চ ছাগলনাইয়া ফায়ার স্টেশনে মেগা প্রশিক্ষণ ও বাস্তব অনুশীলন কার্যক্রম পরিচালনা করা হবে বলে ফায়ার সার্ভিস সূত্র জানায়।