ফেনীতে ‘মুক্তিযুদ্ধে নারীর অবদান নারীর ক্ষমতায়ন, নেতৃত্ব প্রতিষ্ঠায় বঙ্গবন্ধু ও শেখ হাসিনার ভূমিকা’ শীর্ষক দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। আজ মঙ্গলবার (৩০ মার্চ) শহরের একটি কনভেনশন হলে ফেনী সদর উপজেলা আওয়ামী লীগের সহযোগিতায় এ কর্মশালার আয়োজন করে সদর উপজেলা মহিলা আওয়ামী লীগ। কর্মশালায় প্রধান আলোচক ছিলেন ফেনী-২ আসনের সাংসদ ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারী।

কর্মশালার উদ্বোধন ও মূল প্রবন্ধ উপস্থাপন করেন জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক সংরক্ষিত আসনের সাংসদ জাহান আরা বেগম সুরমা।

সদর উপজেলা মহিলা আওয়ামী লীগ সভাপতি ও সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জোৎস্না আরা বেগম জুসির সভাপতিত্বে দিনব্যাপী এ কর্মশালায় মুক্তিযোদ্ধা, শিক্ষাবিদ, রাজনীতিবিদ, জনপ্রতিনিধি, সাংবাদিক, বিশিষ্টজন ও মহিলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এডভোকেট হাফেজ আহম্মদ, সহ-সভাপতি মাষ্টার আলী হায়দার, ফেনী পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজী, সরকারি জিয়া মহিলা কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ প্রফেসর কামরুন নাহার, ইসলামিক ফাউন্ডেশন ফেনীর উপ-পরিচালক মো. ইউসুফ আলী, জেলা আওয়ামী লীগের মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক মোস্তফা হোসেন, আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট শাহজাহান সাজু, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি করিম উল্যাহ, সাধারণ সম্পাদক শুসেন চন্দ্র শীল প্রমুখ।

অনুষ্ঠানে জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক লায়লা জেসমিন বড় মনি, ছাগলনাইয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদ চেয়ারম্যান মেজবাউল হায়দার চৌধুরী সোহেল, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি করিম উল্ল্যাহ বিকমসহ বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান, ইউপি সদস্য, বিভিন্ন ইউনিয়নের মহিলা আওয়ামী লীগের সভাপতি-সম্পাদক ও ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি-সম্পাদকরা উপস্থিত ছিলেন।

সাংস্কৃতিক কর্মী ফয়সাল আলম বাপ্পীর পরিচালনায় অনুষ্ঠান শেষে কুইজ বিজয়ীদের হাতে পুরস্কার তুলে অতিথিরা।