সোনাগাজীতে উন্মুক্ত স্থানে কাঁচাবাজার ও মাছবাজার স্থানান্তরের সিদ্ধান্ত পরিবর্তন করলো উপজেলা প্রসাশন। মঙ্গলবার (৬ এপ্রিল) সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা অজিত দেব জানান, পৌর মেয়রের অনুরোধে শর্ত সাপেক্ষে এ সিদ্ধান্ত পরিবর্তন করা হয়েছে। তবে কেউ যদি শর্ত ভঙ্গ করে তাহলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

জানা গেছে, গত ৪ এপ্রিল কাঁচাবাজার ও মাছবাজারে স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে সোনাগাজী মো: ছাবের পাইলট হাইস্কুল মাঠে স্থানান্তরের নির্দেশনা দিয়ে বিজ্ঞপ্তি জারি করে উপজেলা প্রশাসন। কিন্তু গত সোমাবার (০৫ এপ্রিল) বাজারের ব্যবসায়ীরা সেখানে যেতে অনীহা প্রকাশ করেন। এ ব্যাপারে উপজেলা প্রশাসন থেকে বারবার বলা হলেও তাতে সাড়া মেলেনি ব্যবসায়ীদের। উল্টো দোকানপাট বন্ধ রেখে মৌন প্রতিবাদ জানান তারা।

এ ব্যাপারে ব্যবসায়ীদের মতামত জানতে চাইলে তারা বলেন, স্কুল মাঠে রোদের তীব্রতার কারণে শাক-সবজি, মাছ পচে নষ্ট হয়ে যায়। এছাড়াও গতবছর লকডাউনে উন্মুক্ত মাঠে দোকান করায় অনেক ব্যবসায়ী অসুস্থ হয়ে পড়ে। ময়লা জমে দূর্গন্ধে ক্রেতাদের চলাচল বা ব্যবসায়ীদের বসার মত পরিবেশ থাকে না। এ কারণে বাজার স্থানান্তরের সিদ্ধান্ত তারা মেনে নিতে পারছেন না। এ ব্যাপারে পৌর মেয়র এডভোকেট রফিকুল ইসলাম খোকনের দ্বারস্থ হন ব্যবসায়ীরা।

এ বিষয়ে পৌর মেয়র জানান, কাঁচাবাজার ও মাছ ব্যবসায়ীরা পূর্বের জায়গায় স্বাস্থ্যবিধি মেনে ব্যবসা করবেন বলে আমাকে আশ্বস্থ করেছে। পরে ইউএনওকে ব্যবাসায়ীদের দাবির ব্যাপারে অনুরোধ করলে স্বাস্থ্যবিধি মানা ও বিকাল ৪টা পর্যন্ত খোলা রাখার শর্তে সিদ্ধান্ত পরিবর্তন করে পূর্বের জায়গায় বসার অনুমতি দিয়েছেন।