অসহায় ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের স্বার্থ বিবেচনা করে সকাল ১০টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত স্বাস্থ্যবিধি মেনে ব্যবসা প্রতিষ্ঠান খুলতে চান ফেনীর ব্যবসায়ীরা। এ দাবিতে আজ বৃহস্পতিবার (৮ এপ্রিল) মো: ওয়াহিদুজজামানকে স্মারকলিপি দিয়েছেন তারা।

এসময় ব্যবসায়ীদের সাথে একাত্মতা প্রকাশ করে সরকারের উর্ধ্বতন কর্তৃপক্ষকে বিষয়টি জানাবেন বলে আশ^াস দেন জেলা প্রশাসক।

জেলা প্রশাসক বলেন, আমরা আপনাদের বিরোধী নই। কিন্তু করোনার সংক্রমণ এতটাই বেড়ে গিয়েছে সরকার নিরুপায়। করোনার সংক্রমণ কমাতে মানুষের চলাচল কমাতে হবে। সেজন্য সামাজিক অনুষ্ঠানসহ বাজার, গণপরিবহন বন্ধ করা হয়েছে। তিনি বলেন, ব্যবসা বন্ধ হলে মানুষের প্রাণ চাঞ্চল্যে বন্ধ হয়ে যায়। কিন্তু বর্তমান পরিস্থিতিতে আপনি করোনা আক্রান্ত হলে টাকা থাকলেও চিকিৎসা নিতে পারবেন না।

অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আসগর আলী বলেন, ব্যবসায়ীদের দাবী যৌক্তিক হলেও বাস্তবতা ভিন্ন। এক অদৃশ্য শক্তির বিরুদ্ধে আমরা লড়াই করছি। এবার করোনা গতবারের সকল রেকর্ড ছাড়িয়ে গেলেও মানুষ এর ভয়ভীতি কমে গেছে।

তিনি বলেন, করোনার সংক্রমণ উদ্বেগজনক হারে বাড়লেও মানুষ সচেতন না। করোনার সংক্রমণ জ্যামিতিক হারে বাড়ছে এই অবস্থায় সরকারের করণীয় খুবই কঠিন। তাই সরকার বাধ্য হয়ে দেশের মানুষ কে সচেতন করার জন্য এই নিষেধাজ্ঞা দিয়েছে।

এসময় শহর ব্যবসায়ী সমিতির যুগ্ম সাধারণ সম্পাদক কাজী আরিফ রুবেলের সঞ্চালনায় শহর ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক, পারভেজুল ইসলাম হাজারী, সিনিয়র সহ সভাপতি আবুল কাশেম, সহসভাপতি হাজী গোলাম রসুলসহ বিভিন্ন রোড কমিটির সভাপতি সাধারণ সম্পাদক, বিভিন্ন মার্কেট কমিটির সভাপতি সাধারণ সম্পাদক তাদের দাবি তুলে ধরেন।

এসময় ফেনী শহর ব্যবসায়ী সমিতির সদস্য, বিভিন্ন রোড, বাজার, মার্কেট কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।