ফেনীতে ১১২ জন জটিল রোগে আক্রান্ত ব্যক্তিকে চিকিৎসা সহায়তা দিয়েছে জেলা সমাজসেবা কার্যালয়। এরমধ্যে ফেনী সদর উপজেলায় ৫১ জন, দাগনভূঞায় ১৮ জন, সোনাগাজীতে ২০ জন, ছাগলনাইয়ায় ৯ জন, ফুলগাজীতে ৮ জন এবং পরশুরামের ৬ জন রোগীকে এ আর্থিক সহায়তা প্রদান করা হয়েছে। এদের প্রত্যেককে ৫০ হাজার টাকা করে চলতি অর্থবছরের প্রথম দুই কিস্তিতে মোট ৫৬ লাখ টাকা দেয়া হয়েছে। এসব তথ্য নিশ্চিত করেছেন জেলা সমাজসেবা কার্যালয়ের উপপরিচালক সাইফুল ইসলাম চৌধুরী।

সহায়তা প্রদানের আয়োজন বাস্তবায়ন করেছে যৌথভাবে জেলা প্রশাসন ও সমাজসেবা কার্যালয়। আজ মঙ্গলবার (১৩ এপ্রিল) সকাল সাড়ে ১১টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে প্রধান অতিথি হিসেবে উপকারভোগীদের চেক বিতরণ করেন জেলা প্রশাসক মোঃ ওয়াহিদুজজামান।

এসময় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) গোলাম জাকারিয়া, সহকারি কমিশনার আফরোজা আফসানাসহ প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বক্তব্যে জেলা প্রশাসক বলেন, প্রতিবছর ফেনীতে প্রায় সোয়া এক লাখ মানুষ সরকারি ভাতাসহ সহায়তা পান। বিভিন্ন উপলক্ষ্যে এ সহায়তা কর্মসূচি বাস্তবায়িত হয়। প্রধানমন্ত্রী দেশের মানুষকে যা দিয়েছেন তা অনন্য ইতিহাস।

এসময় সহায়তার টাকা যেন সঠিক মানুষ পায় তা নিশ্চিতে সমাজসেবা কর্মকর্তাদের নির্দেশনা দেন জেলা প্রশাসক।

জেলা সমাজসেবা কার্যালয়ের উপপরিচালক জানান, ক্যান্সার, কিডনী জটিলতা, লিভার জটিলতা, প্যারালাসিস, হৃদরোগ ও থেলাসেমিয়া আক্রান্ত রোগীদের আর্থিক সহায়তা কর্মসূচির আওতায় এ সহায়তা প্রদান করা হয়েছে।

তিনি জানান, চলতি অর্থ বছরে তৃতীয় ও চতুর্থ কিস্তিতে আরও চিকিৎসা সহায়তা প্রদান করা হবে। সমাজসেবা কার্যালয়গুলোতে এ সহাযতা পেতে আবেদনের সুযোগ রয়েছে।