ছাগলনাইয়া সরকারি শিশু পরিবারের (বালক) ডরমেটোরি ভবন-২ এবং মসজিদের সংস্কারে উদ্যোগ নেয়া হয়েছে। আজ মঙ্গলবার (১৩ এপ্রিল) দুপুরে ফেনী জেলা প্রশাসক মো: ওয়াহিদুজজামানের সভাপতিত্বে শিশু পরিবারের রক্ষণাবেক্ষণ, মেরামত ও সংস্কার কমিটির সভায় এ উদ্যোগ গ্রহণ করা হয়।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, সভায় সরকারি শিশু পরিবারের ডরমেটোরি ভবন-২ এবং শিশু পরিবারের মসজিদের সংস্কার করার বিষয়ে আলোচনা ও সিদ্ধান্ত গ্রহণ করা হয়।
এসময় জেলা প্রশাসক সুষ্ঠ তদারকির মাধ্যমে মানসম্মতভাবে সংস্কার কাজগুলো সম্পন্ন করতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশনা দেন। তিনি বলেন, সংস্কার কাজের ক্ষেত্রে কোন প্রকার অনিয়ম বরদাশত করা হবে না। সরকারের সম্পদ রক্ষণাবেক্ষণে নিজেদের দায়িত্ব যথাযথভাবে পালন করতে বলেন তিনি।

সভায় আরও অংশ নেন, ফেনী গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী সাদ মোহাম্মদ আন্দালিব, এলজিইডি ফেনীর নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ হাসান আলী, ছাগলনাইয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা সাজিয়া তাহের, জেলা সমাজসেবা কার্যালয়ের উপপরিচালক সাইফুল ইসলাম চৌধুরী, সহকারি কমিশনার (ভূমি) হোমায়রা ইসলাম, ছাগলনাইয়া উপজেলা সমাজসেবা কর্মকর্তা মোঃ আলমগীর মিয়া, ছাগলনাইয়া সরকারি শিশু পরিবারের উপতত্ত্বাবধায়ক কাজী সামী উল হক, এলজিইডির উপজেলা প্রকৌশলী মোঃ নজিবুর রহমান।

সভা শেষে সরকারি শিশু পরিবারের চারপাশ ঘুরে দেখেন জেলা প্রশাসক ও শিশুদের সাথে কথা বলে তাদের খোঁজখবর নেন। ছাগলনাইয়া এলে জেলা প্রশাসক মোঃ ওয়াহিদুজজামানকে ফুল দিয়ে স্বাগত জানান উপজেলা পরিষদ চেয়ারম্যান মেজবাউল হায়দার চৌধুরী সোহেলসহ প্রশাসনের কর্মকর্তারা।

উল্লেখ্য, ১৯৫৯ সালে ছাগলনাইয়া পৌরসভার পূর্ব পাশে পিতৃমাতৃহীন বা পিতৃহীন এতিম শিশুদের ভরণপোষণ, শিক্ষা, প্রশিক্ষণ এবং উপযুক্ত মর্যাদায় সমাজে পুনর্বাসনের জন্য শিশু পরিবার স্থাপন করে সরকার।