গত ২৪ ঘন্টায় ফেনীতে আরও ১৯ জনের করোনা শনাক্ত করা হয়েছে। এ নিয়ে জেলায় করোনা আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩ হাজার ৪৮ জনে। এ সময়ে আরও ২৮ রোগী সুস্থ হয়েছে। এ নিয়ে করোনা আক্রান্তদের মধ্যে মোট ২ হাজার ২৮৫ জন সুস্থ হয়েছেন। এছাড়া করোনা আক্রান্ত হয়ে জেলার আরও দুই ব্যক্তির মৃত্যু হয়েছে। তাদের মধ্যে একজন পুরুষ ও একজন নারী।

আজ মঙ্গলবার (১৩ এপ্রিল) বিকালে এসব তথ্য জানায় জেলা স্বাস্থ্য বিভাগ।

স্বাস্থ্য বিভাগ জানায়, গতকাল সোমবার (১১ এপ্রিল) নোয়াখালী আব্দুল মালেক উকিল মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ফেনীর ১১১ টি , ফেনীর বক্ষব্যাধি ক্লিনিকে ৮টি এবং নোয়খালী সিভিল সার্জন অফিসে ফেনীর ৭৩জন বিদেশগামী যাত্রীর নমুনা পরীক্ষায় করা হয়। তার মধ্যে ১৯টি পজিটিভ এসেছে। শনাক্তদের মধ্যে ৫ জন বিদেশগামী যাত্রী। নতুন শনাক্তকৃতদের মধ্যে ফেনী সদরে ১৪ জন, ছাগলনাইয়ায় ২ জন, দাগনভূঞায় ২ জন এবং সোনাগাজীতে ১ জন রোগী রয়েছে। নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৫.৯৬ শতাংশ।

স্বাস্থ্য বিভাগ প্রদত্ত তথ্যমতে, পরীক্ষার জন্য মোট প্রেরিত ১৭ হাজার ৬৩৫টি নমুনার মধ্যে প্রাপ্ত ১৭ হাজার ২৩৩টি নমুনার ফলাফলে উক্ত সংখ্যা শনাক্ত করা হয়। নমুনা পরীক্ষার অনুপাতে শনাক্তের হার ১৭.৬৮ শতাংশ। সুস্থতার হার প্রায় ৭৪.৯৬ শতাংশ।

স্বাস্থ্য বিভাগ আরও জানায়, আ্ইসোলেশেন চিকিৎসাধীন রোগীর সংখ্যা ৬৮২ জন, তাদের মধ্যে হোম আইসোলেশনে আছেন ৬৬০ জন, হাসপাতালে ভর্তি আছেন ২২ জন। ভর্তিকৃতদের মধ্যে ফেনী জেনারেল হাসপাতালে রয়েছেন ১২ জন, দাগনভূঞায় ১ জন, পরশুরামে ১ জন এবং মেডিনোভা হাসপাতালে ৩ জন ও ফেনী ডায়াবেটিক হাসপাতালে রয়েছেন ৫ জন।

অন্যদিকে করোনা আক্রান্ত হয়ে জেলার আরও দুই ব্যক্তির মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়ালো ৫১ জনে।