ছাগলনাইয়ায় ভুল চিকিৎসা করায় ‘হাড় ভাঙ্গার চিকিৎসালয়’ নামে একটি প্রতিষ্ঠান সিলগালা করেছে ভ্রাম্যমাণ আদালত। একই সাথে ওই প্রতিষ্ঠানের হাতুড়ে চিকিৎসক আবদুল মোতালেবের ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। আজ রবিবার (২৫ এপ্রিল) দুপুরে সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট হোমায়রা ইসলাম এ জরিমানা করেন। এসময় ছাগলনাইয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার (এমওডিসি) ডাঃ শাকিফ মোঃ সাব্বিরসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট জানান, দীর্ঘদিন ধরে চিকিৎসার নামে প্রতারণা করে আসছে এমন অভিযোগের ভিত্তিতে ছাগলনাইয়া পৌর শহরের জমদ্দার বাজারে ওই প্রতিষ্ঠানে অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত। অভিযানে এর সত্যতা পাওয়ায় মেডিকেল ও ডেন্টাল কাউন্সিল আইন ২০১০ এর ২৯/২ ধারায় আবদুল মোতালেবের ৩০ হাজার টাকা জরিমানা করে। একই সাথে সেটি সিলগালা করেছে ভ্রাম্যমাণ আদালত।

স্থানীয় সূত্র জানায়, ছাগলনাইয়ায় তোফায়েল আহাম্মদ নামে এক ব্যক্তি হাড়ভাঙ্গা সিকিৎসালয়ে বহু বছর যাবৎ তোফায়েল আহাম্মদ নামক হক ব্যক্তি হাড় ভাঙ্গা রোগীর চিকিৎসা সেবা দিয়ে আসছে। বর্তমানে তার পুত্র আবদুল মোতালেব হাড় ভাঙ্গার চিকিৎসা করে আসছিলেন। সম্প্রতি আজমাইন হোসেন নামে এক মাদ্রাসা ছাত্রের হাতের হাড় ভাঙ্গার ভুল চিকিৎসা করার অভিযোগ করে তার পরিবার।