করোনায় কর্মহীন হয়ে পড়া নিন্ম আয়ের মানুষের জন্য খাদ্য সহায়তা নিয়ে পাশে দাঁড়িয়েছেন সোনাগাজীর ব্যবসায়ী মোঃ আবু নাছের। ব্যক্তিগত উদ্যোগে আড়াই হাজার মানুষকে সহায়তার উদ্যোগ নিয়েছেন তিনি। ইতোমধ্যে প্রায় ১ হাজার ৬শ জনের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে। প্রস্তুত রাখা হয়েছে আরও এক হাজার জনের খাদ্য সামগ্রী।

নাছের বলছেন, মানুষের জন্য কিছু করতে পারাটা তার জন্য আনন্দের। করোনায় বিপর্যয় কাটাতে সাধারণ মানুষের সুখে দুঃখে পাশে থাকা উচিত বলে মনে করেন তিনি। এবার সোনাগাজী পৌর নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হয়েছেন নাছের। সুযোগ পেলে মানুষের জন্য নিজেকে উৎসর্গ করতে চান নিজেকে৷

আবু নাছের বলেন, আমি সব সময় মানুষের জন্য কাজ করতে ভালোবাসি। মানুষের বিপদ আপদে পাশে থাকার চেষ্টা করি। করোনায় কর্মহীন হয়ে পড়া মানুষদের কথা চিন্তা করে তাদের খাদ্য সামগ্রী বিতরণ করছি, গরীব ও হতদরিদ্র মানুষদের মাঝে শাড়ী, লুঙ্গি ও বস্ত্র বিতরণ করছি। ইতোমধ্যে ৫,৬, ৭,৮ ও ৯ নম্বর ওয়ার্ডের প্রায় ১ হাজার ৬০০ জনের মাঝে বিতরণ করা হয়েছে। এ ধাপে মোট আড়াই হাজার মানুষের জন্য খাদ্য সামগ্রী বিতরণ করা হচ্ছে। প্রয়োজন হলে এর পরিমাণ বাড়ানো হবে। প্রতিটা প্যাকেটে ৩ কেজি চাল, ১ কেজি ডাল, ২ কেজি আলু, ১কেজি পেঁয়াজ, আধা কেজি তেল, আধা কেজি চিনি, ২ প্যাকেট সেমাই ও ১ কেজি লবণ রয়েছে।

আবু নাছের আরও বলেন, সোনাগাজী পৌরসভার মানুষের সেবা করার লক্ষ্যে নির্বাচনে প্রার্থী হয়েছি। নির্বাচিত হতে পারলে সোনাগাজী পৌরসভার প্রতিটা মানুষের ঘরে ঘরে সেবা পৌঁছে দিবো। চাঁদাবাজী ও জিম্মিদশা থেকে সাধারণ মানুষকে মুক্ত করবো।

৮ নম্বর ওয়ার্ডের বাসিন্দা আবুল কালাম বলেন, নাছের ভাই গরীব দুঃখী মানুষের জন্য সবসময় সহযোগিতা করেন। প্রতি বছর তিনি মানুষকে বিভিন্ন ভাবে টাকা পয়সা, খাদ্য ও জামা কাপড় দিয়ে সহযোগিতা করতেন। এবার করোনায় মানুষজন অসহায় হয়ে পড়ায় তিনি খাদ্য সামগ্রী বিতরণ করছেন। সোনাগাজী পৌরসভা নির্বাচনে তিনি মেয়র প্রার্থী হয়েছেন। আমরা আশা করি জনগণ তাকে মূল্যায়ন করবে।

আবদুর রহিম নামে এক বাসিন্দা বলেন, জনপ্রতিনিধি না হয়েও মানুষের জন্য নাছের কাজ করতে চায়। এটি নিঃসন্দেহে ভালো গুন। এমন জনবান্ধব মানুষরা জনপ্রতিনিধি হলে জনগণের ভাগ্যের পরিবর্তন হয়।