পরশুরামে অবৈধভাবে মাটি কাটায় দুই জনের জরিমানা করা হয়েছে। আজ বৃহস্পতিবার (৬ মে) দুপুরে সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নাসরীন আক্তার নেতৃত্বে বিজিবি ও পুলিশ সদস্যদের নিয়ে অভিযান চালায় টাস্কফোর্স।

নির্বাহী ম্যাজিস্ট্রেট জানান, পরশুরামের ভারত সীমান্তবর্তী গুথমা এলাকার বাশপদুয়া কলাবাগান সংলগ্ন স্থানে অবৈধ ভাবে মাটি কাটার খবর পেয়ে অভিযান পরিচালনা করা হয়। অভিযানে মো. সাগর এবং দিদার হোসেন নামে দুই স্ক্যাভেটর চালকের ১৫ হাজার টাকা জরিমানা করা হয়।

বিজিবির ফেনী ব্যাটালিয়ন অধিনায়ক লেঃ কর্নেল মোহাম্মদ আব্দুর রহিম জানান, অভিযানে টহল কমান্ডার হাবিলদার মোঃ শহিদুল্লাহ’র নেতৃত্বে ৪ সদস্যের বিজিবির একটি দল অংশ নেয়। অধিনায়ক আরও জানান, দীর্ঘ দিন ধরে ওই এলাকা হতে অবৈধভাবে বালু ও মাটি উত্তোলন করা হচ্ছে। বিজিবি নিষেধ করলেও প্রতিনিয়ত বালু ও মাটি উত্তোলনের কাজ চলমান রাখে। ভবিষ্যতে বালু ও মাটি অবৈধভাবে উত্তোলন করলে জড়িতদের গ্রেফতারসহ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

একইদিন বিকালে পরশুরাম বাজারে স্বাস্থ্যবিধি অমান্য করায় ২ দোকানীর ৪ হাজার টাকা জরিমানা করা হয়েছে বলে জানান নির্বাহী ম্যাজিস্ট্রেট নাসরীন আক্তার।