রাষ্ট্রীয় মর্যাদায় বীর মুক্তিযোদ্ধা মোয়াজ্জেম হোসেন চৌধুরীর (৮৪) দাফন সম্পন্ন হয়েছে। আজ সোমবার (১৭ মে) সকাল ১১ টার দিকে দাগনভূঞা আতাতুর্ক সরকারি আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে ৩য় জানাযা ও পৌর এলাকার (৪নং ওয়ার্ড) দোস্ত মোহাম্মদ ভূঞা বাড়ির ঈদগাহ মাঠে ৪র্থ জানাযা শেষে ঈদগাহ মাঠ সংলগ্ন পারিবারিক কবরস্থানে তাঁকে দাফন করা হয়। এর আগে রবিবার রাত নয়টা নিজ জেলা লক্ষীপুর চন্দ্রগঞ্জ উপজেলার শিবপুর (হাজীর পাড়া) গ্রামের মোয়াজ্জেম হোসেন চৌধুরী বাড়ির দরজায় ১ম জানাযা শেষে পরদিন সোমবার সকাল দশটায় দাগনভূঞা উপজেলার রামনগর কে.এম.সি (রঃ) উচ্চ বিদ্যালয় মাঠে তাঁর ২য় নামাযের জানাজা অনুষ্ঠিত হয়। তিনি উপজেলার রামনগর কেএমসি (র:) উচ্চ বিদ্যালয় প্রতিষ্ঠালগ্ন থেকে ৪০ বছর ও হাজী সফি উল্যাহ উচ্চ বিদ্যালয় প্রতিষ্ঠালগ্ন থেকে আমৃত্যু (১৫ বছর) প্রধান শিক্ষক ছিলেন।

বীর মুক্তিযোদ্ধা মোয়াজ্জেম হোসেন চৌধুরীর দাফনের আগে স্থানীয় আতাতুর্ক সরকারি আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে দাগনভূঞা থানা পুলিশের একটি চৌকস দল গার্ড অব অনার প্রদান করেন।

এসময় দাগনভূঞা উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ দিদারুল কবীর রতন, উপজেলা নির্বাহী অফিসার নাহিদা আক্তার তানিয়া, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার, স্থানীয় ইউপি চেয়ারম্যান ও গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

পারিবারিক সূত্রে জানা যায়, বার্ধক্যজনিত কারণে রবিবার (১৬ মে) দুপুরে তিনি চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিলো ৮৪ বছর। তিনি স্ত্রী, এক ছেলে, চার মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।