২০২০ সালে বার্ষিক ক্রিড়া প্রতিযোগিতায় বিজয়ী ও মেধাবী শিক্ষার্থীদের পুরস্কার দিয়েছে ফেনী শিশু নিকেতন কালেক্টরেট স্কুল। আজ বৃহস্পতিবার (৩ জুন) সকালে স্কুল মিলনায়তনে আয়োজিত পুরষ্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মোঃ ওয়াহিদুজজামান।

বিতরণকালে জেলা প্রশাসক শিশুদের স্বাধীন সত্ত্বার বিকাশে সুযোগ করে দিতে অভিভাবকদের প্রতি অনুরোধ করেন।

করোনা মহামারীর কথা উল্লেখ করে জেলা প্রশাসক বলেন, বর্তমানে শিক্ষার্থীর স্কুলের আনন্দ, শিক্ষকদের শাসন সব কিছুর বাইরে রয়েছে। করোনা প্রাদুর্ভাব কমে গেলে সরকারি নীতিমালা অনুযায়ী স্কুল খুলে দেয়া হবে। তিনি বলেন, শিক্ষার বিস্তার ও দেশের উন্নয়নে বর্তমানের শিক্ষার্থীরাই দেশকে নেতৃত্ব দেবে।

স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি ও অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) সুজন চৌধুরীর সভাপতিত্বে উপস্থিত ছিলেন মন্ত্রী পরিষদ বিভাগের উপ সচিব মো: সাজ্জাদ হাসান, স্থানীয় সরকার বিভাগের উপ পরিচালক ড. মোহাম্মদ মঞ্জুরুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ গোলাম জাকারিয়া, ফেনী সদর উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ এস এস আর মাসুদ রানা, ফেনী সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা নাসরীন সুলতানা।

স্কুলের প্রধান শিক্ষক শফিউল আলম জানান, করোনার কারণে অনুষ্ঠানটি সম্পন্ন করতে বিলম্ব হয়েছে। এবার সীমিত পরিসরে আয়োজনের মাধ্যমে মেধাবী ও বার্ষিক ক্রিড়া প্রতিযোগিতায় বিভিন্ন বিভাগে পুরষ্কার প্রাপ্ত সর্বমোট ৫০০ শিক্ষার্থীদের পুরষ্কার দেয়া হবে। যার মধ্যে নার্সারী থেকে নবম শ্রেণী পর্যন্ত মেধা তালিকায় উত্তীর্ণ ৭৮জন মেধাবী শিক্ষার্থীকে পুরস্কার দেয়া হয়েছে।

এসময় জেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও স্কুলের শিক্ষক, শিক্ষিকা, অভিভাবক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।