দাগনভূঞায় কঠোর বিধিনিষেধের তৃতীয় দিন নির্দেশনা অমান্য করায় ৩২ জনকে ৯ হাজার ৫শ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। আজ শনিবার (৩ জুলাই) দিনব্যাপী উপজেলার বিভিন্ন স্থানে এ অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাহিদা আক্তার তানিয়া।

ইউএনও জানান, করোনা ভাইরাস সংক্রমণের বিস্তার রোধে সরকারের নির্দেশনা বাস্তবায়নে আজ উপজেলার দাগনভূঞা বাজার, বসুরহাট রোড, রামনগর ইউনিয়নের তুলাতলী বাজার, পূর্বচন্দ্রপুর ইউনিয়নের নয়নপুর ও গজারিয়া বাজার, রাজাপুর ইউনিয়নের রাজাপুর ও কোরাইশমুন্সী বাজার, সিন্দুরপুর ইউনিয়নের দরবেশের হাটসহ বিভিন্ন স্থানে দিনব্যাপী অভিযান পরিচালনা করা হয়। অভিযানে সরকারী নির্দেশনা অমান্য করায় ও মাস্ক পরিধান না করায় ৩২ জনকে জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত।

ইউএনও আরও জানান, অভিযানে অননুমোদিতভাবে খোলা রাখা দোকানপাট বন্ধ করে দেয়া হয়, জনগণকে সচেতন করা, অনুমোদন ব্যতীত যানবাহন বের না করা, অতীব জরুরী প্রয়োজন ছাড়া বাড়ির বাইরে না বের হওয়ার জন্য বলা হয়। এছাড়াও স্থানীয়দের মাঝে উপজেলা পরিষদের অর্থায়নে প্রস্তুতকৃত কাপড়ের মাস্ক বিতরণ করা হয়।

অতি জরুরী প্রয়োজন ছাড়া যারা বাইরে আসবে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান নাহিদা আক্তার তানিয়া। জনস্বার্থে অভিযান অব্যাহত থাকবে।

অভিযানে আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা অংশ নেন।