জেলা ছাত্রদল নেতা কাজী নজরুল ইসলাম দুলালের বিরুদ্ধে ‘বিয়ের প্রলোভনে ধর্ষণ’ এর অভিযোগকারী পৌর বিএনপি নেত্রী রোখসানা আক্তার লিপিকে অব্যাহতি দিয়েছেন জেলা বিএনপি। অন্যদিকে অভিযুক্ত জেলা ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক কাজী নজরুল ইসলাম দুলালের দলীয় পদও স্থগিত করেছে কেন্দ্রীয় সংসদ।

আজ রবিবার (৪ জুলাই) জেলা বিএনপির আহ্বায়ক শেখ ফরিদ বাহার ও সদস্য সচিব আলাল উদ্দিন আলালের যৌথ স্বাক্ষরিত এক বিবৃতিতে লিপিকে অব্যাহতি দেবার বিষয়টি জানানো হয়।

বিবৃতিতে উল্লেখ করা হয়, রোকসানা আক্তার লিপির বিরুদ্ধে সংগঠনের শৃংখলা পরিপন্থি অনৈতিক কর্মকান্ডে জড়িত থাকার অভিযোগের প্রাথমিক তথ্য প্রমাণের ভিত্তিতে সাংগঠনিক পদ-পদবী থেকে তাকে অব্যাহতি দেওয়া হল। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এই সিদ্ধান্ত বহাল থাকবে।

অন্যদিকে এই ঘটনায় গতকাল শনিবার (৩ জুলাই) দুলালের দলীয় পদ স্থগিত করে ছাত্রদলের কেন্দ্রীয় সংসদ। ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সভাপতি ফজলুর রহমান খোকন ও সাধারন সম্পাদক ইকবাল হোসেন শ্যামল স্বাক্ষরিত এক বিবৃতিতে বলা হয়, দুলালের বিরুদ্ধে সংগঠনের শৃঙ্খলা পরিপন্থী কর্মকান্ডে জড়িত থাকার আনীত অভিযোগের প্রাথমিক তথ্য প্রমাণের ভিত্তিতে তার সাংগঠনিক পদ পদবী স্থগিত করা হয়েছে। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত এই সিদ্ধান্ত বহাল থাকবে।

উল্লেখ্য, গত ২৭ জুলাই শহরের বিজয় সিংহ এলাকার মহিপাল কলেজ সংলগ্ন রুহুল আমিনের ছেলে দুলালের বিরুদ্ধে ‘বিয়ের প্রলোভনে ধর্ষণ’ এর অভিযোগ এনে থানায় মামলা করেন রোখসানা লিপি নামে পৌর বিএনপির এক নেত্রী। মামলায় দুলাল, তার বাবা-মা সহ ৫ জনের নাম উল্লেখ করা হয়েছে।