মহামারী করোনা প্রাদুর্ভাবে স্বাস্থ্যসেবায় সোনাগাজী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ফের অক্সিজেন সিলিন্ডার ও ফ্লো মিটার দিয়েছে ঢাকাস্থ সোনাগাজী সমিতি। আজ রবিবার (৪ জুলাই) সাতটি সিলিন্ডার ও পাঁচটি ফ্লো মিটার উক্ত স্বাস্থ্য কমপ্লেক্সে প্রেরণ করা হয়েছে বলে জানিয়েছেন সমিতির সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার আমিনুর রশিদ চৌধুরী মাসুদ।

তিনি জানান, সমিতির পক্ষে সমিতির সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা ও বিশিষ্ট ব্যবসায়ী আবদুল হাই ৫টি এবং সদস্য কাজি মনসুর উদ্দিন ২টি অক্সিজেন সিলিন্ডার প্রদান করেন।

সাধারণ সম্পাদক জানান, ইতোপূর্বে সংগঠনের পক্ষ হতে সোনাগাজী ও দাগনভূঞা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আরও ১২টি অক্সিজেন সিলিন্ডার ও অন্যান্য প্রয়োজনীয় সরঞ্জাম প্রদান করা হয়েছে। এরমধ্যে সোনাগাজী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রদানকৃত ৭টি সিলিন্ডার সোনাগাজীর কৃতি সন্তান আবদুল হাই অর্থায়ন করেন।

ইঞ্জিনিয়ার মাসুদ জানান, সম্প্রতি সংগঠনের মাধ্যমে সোনাগাজীতে ১৩শ মানুষকে খাদ্য উপহার প্রদান করা হয়েছে। তাছাড়া ২শ মুক্তিযোদ্ধাকে উপহার প্রদান করা হয়েছে।

সেবামূলক কর্মকান্ড প্রসঙ্গে আবদুল হাই বলেন, বৈশ্বিক মহামারি করোনায় সকল মানুষকে সর্বাত্মক সহযোগিতা করা সরকারের পক্ষে এককভাবে দুঃসাধ্য। প্রত্যেক মানুষকে যার যার অবস্থান থেকে এগিয়ে আসতে হবে। করোনাভাইরাস মোকাবেলায় সবাই মিলে একটি প্রচেষ্টা দাঁড় করাতে হবে।

উল্লেখ্য, করোনাভাইরাস প্রাদুর্ভাবের শুরুতে সোনাগাজীর কৃতি সন্তান বীর মুক্তিযোদ্ধা আবদুল হাই উল্লেখযোগ্য পরিমান মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার উক্ত সমিতির মাধ্যমে সোনাগাজীতে বিতরণ করেন।