ফেনী পৌর এলাকায় কোভিড-১৯ এ আক্রান্ত রোগীদের জন্য বিনামূল্যে ফ্রি অক্সিজেন ও এ্যাম্বুলেন্স সার্ভিস চালু করা হয়েছে। কমিশনার জয়নাল আবেদীন ব্লাড ব্যাংকের উদ্যোগে এই সেবা চালু করা হয়েছে। এটি পরিচালনা করবে ফেনী পৌরসভা।

আজ সোমবার (৫ জুলাই) বিকালে কমিশনার জয়নাল আবেদীন ব্লাড ব্যাংকে ফিতা কেটে এ কার্যক্রমের উদ্বোধন করেন ফেনী-২ আসনের সাংসদ ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দীন হাজারী।

উদ্বোধনকালে সাংসদ বলেন, পৌর এলাকার কোন নাগরিক অসুস্থ হলে ঘরে ঘরে গিয়ে এ সেবা পৌঁছে দেয়া হবে এবং এ্যাম্বুলেন্স দিয়ে সাথে সাথে হাসপাতালে নিয়ে আসা হবে। ফেনী পৌরসভার এ কার্যক্রমকে সাধুবাদ জানান সাংসদ। এসময় তিনি মেয়র ও কাউন্সিরদের পৌরবাসীর কল্যাণের জন্য এই কার্যক্রম অব্যাহত রাখার অনুরোধ জানান এবং সহযোগিতার আশ্বাস দেন।

ফেনী পৌর মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজী জানান, ১০টি অক্সিজেন সিলিন্ডারের মাধ্যমে ২৪ ঘন্টা পৌরসভার ১৮টি ওয়ার্ডে করোনা আক্রান্ত ও উপসর্গের রোগীদের অক্সিজেন সেবা দেয়া হবে। পাশাপাশি পৌরসভার দুটি এ্যাম্বুলেন্স এর মাধ্যমে পৌর এলাকার সকল রোগীদের বিনামূল্যে সেবা দেয়া হবে। তিনি জানান, পর্যায়ক্রমে অক্সিজেন সিলিন্ডার এর সংখ্যা আরও বাড়ানো হবে।

একইদিন পৌরসভার উদ্যোগে পৌর ভবনে করোনা প্রতিরোধক বুথের উদ্বোধন করেন সাংসদ নিজাম উদ্দীন হাজারী। একই সাথে করোনা আক্রান্ত ২ সাংবাদিকদের জন্য পৌরসভার পক্ষ থেকে অনুদান তুলে দেন।

এসময় ছাগলনাইয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান মেজবাউল হায়দার চৌধুরী সোহেল, পৌরসভার প্যানেল মেয়র মোঃ মফিজ উল্লাহ, জয়নাল আবেদীন লিটন হাজারীসহ পৌরসভার সকল কাউন্সিলর ও কর্মকর্তা-কর্মচারীরাসহ দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।