দুর্যোগ ব্যবস্থাপনা, ত্রাণ ও পুর্নবাসন মন্ত্রণালয় থেকে বরাদ্দকৃত ঈদ উপহার পেয়েছে ফেনী জেলার ট্রাক, কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের ২০০ পরিবহন শ্রমিক। আজ বৃহস্পতিবার (৮ জুলাই) বেলা সাড়ে ১২টার দিকে স্বাস্থ্যবিধি অনুসরণ করে শহরের মিজান ময়দানে শ্রমিকের হাতে এই উপহার তুলে দেন জেলা প্রশাসক আবু সেলিম মাহমুদ-উল হাসান।

বিতরণকালে জেলা প্রশাসক বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশনায় মন্ত্রনালয় থেকে এই বরাদ্দ দেয়া হয়েছে। করোনার মধ্যে অন্যান্য শ্রমজীবীদের মত পরিবহন শ্রমিকরাও ক্ষতিগ্রস্ত হয়েছে। তাই পরিবহন শ্রমিকদের প্রতি বিশেষ নজর দেয়া হয়েছে।

করোনাকালীন এই সময়ে পরিবহন শ্রমিকদের আবারও সহযোগিতা করার আশ্বাস দেন জেলা প্রশাসক। এসময় কোভিড-১৯ থেকে রক্ষা পেতে স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য সকলকে আহবান জানান তিনি।

জেলা ত্রাণ ও পুর্নবাসন কর্মকর্তা মোঃ রুহুল আমিন জানান, উপকারভোগী প্রতিজনকে ৫ কেজি চাল, ১ লিটার তেল, ১ কেজি ডাল, ২ প্যাকেট সেমাই, ১ কেজি লবন, ১ কেজি চিনিসহ মোট ছয় ধরণের পণ্য দেয়া হয়েছে। তিনি জানান, পরিবহন শ্রমিকদের মধ্যে জেলার ট্রাক, বাস, পিকআপ, ইমাসহ বিভিন্ন পরিবহনের শ্রমিকরা রয়েছেন।

আতিকুল ইসলাম নামে একজন পিকআপ চালক বলেন, প্রধানমন্ত্রী আমাদের জন্য বরাদ্দ পাঠিয়েছেন। এই করোনাকালীন সময়ে আমাদের জন্য এ সহায়তা প্রয়োজন ছিল। ভবিষ্যতেও সরকারের সহযোগিতা কামনা করি।

বিতরণকালে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ গোলাম জাকারিয়া, ফেনী সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা নাসরীন সুলতানা, জেলা পরিবহন মালিক ও শ্রমিক সমন্বয় পরিষদের সাধারণ সম্পাদক মোঃ আলী, জেলা ট্রাক কাভার্ড ভ্যান শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আবু শাহীনসহ জেলা প্রশাসনের কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।