সোনাগাজী উপজেলার মতিগঞ্জ ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডে সীমানা চিহ্নিতকরণ পিলার সরিয়ে অন্য জায়গায় বসানোর অভিযোগ উঠেছে। স্থানীয়দের অভিযোগ, ইউনিয়নের ৯ ওয়ার্ড স্বরাজপুর,পক্ষিয়া ও ইসমাইলপুরের মৌজার ১৮৫ নং বিএস দাগের সীমান্ত পিলারটি রাতের আঁধারে নিজেদের সুবিধামত অন্য জায়গায় বসিয়েছেন পক্ষিয়া গ্রামের মৌলভী হাসেম আহমেদের ছেলে ডাকবাংলার মাই ওয়ান শো-রুমের স্বত্বাধিকারী জাহাঙ্গীর আলম ও তার ভাই হারুন।

সাবেক মেম্বার কিরণ জানান, এই সীমানা পিলারটি জাহাঙ্গীর ও তার ভাই হারুনের ব্যাক্তিগত বিরোধকে কেন্দ্র করে তারাই রাতের আঁধারে সরিয়ে নিয়ে অন্য জায়গায় বসায়। আজ সকালে এলাকাবাসীর গণ্যমান্য ব্যক্তিদের নিয়ে পূর্বের জায়গায় সীমানা পিলার বসাতে গেলে জাহাঙ্গীর ও তার ভাই হারুন বাধা দেয়।

তবে এ অভিযোগ অস্বীকার করে জাহাঙ্গীর আলম জানান, কে বা কারা পিলার সরিয়েছে তা আমি জানিনা। কতিপয় লোক আমার বিরুদ্ধে এসব বানোয়াট কথা বলেছে। তিনি আরও জানান, ১৯৯৮ সাল থেকে এই পিলার যে যার মতো করে এই পর্যন্ত চার বার পরিবর্তন করেছে। ভূমি কর্মকর্তার মাধ্যমে মাপঝোঁক করে নির্ধারণ করা হোক।

এলাকার লোকজন জানান, স্থানীয় ইউপি চেয়ারম্যান ওই ওয়ার্ডের মেম্বার শাহ আলমকে বিষয়টি মীমাংসার জন্য দায়িত্ব দিয়েছেন।

এ ব্যাপারে মেম্বার শাহ আলম জানান, চেয়ারম্যান এরকম কোন কিছু বলেন নি। সকালে এ নিয়ে ঝামেলা হলে ভূমি অফিসের মাধ্যমে সঠিক স্থানে সীমানা পিলার নির্ধারণ করতে বলেছি। তবে স্থানীয়রা বলছেন, মেম্বার কৌশলে জাহাঙ্গীরদের পক্ষ নিয়েছেন।