করোনা মহামারীতে নাগরিক সেবা নিশ্চিতে ফেনীর পরশুরাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আরও একটি অ্যাম্বুলেন্স যুক্ত হয়েছে। গতকাল সোমবার (১২ জুলাই) সকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স প্রাঙ্গন থেকে অ্যাম্বোলেন্সটি আনুষ্ঠানিক যাত্রা শুরু করে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবদুল খালেক জানান, হাসপাতালে পূর্বের একটিমাত্র অ্যাম্বুলেন্স করোনাকালে অক্সিজেন সিলিন্ডার রিফিল এবং কোভিড-১৯ পরীক্ষার নমুনা পাঠানোর কাজে ব্যবহার করায় জরুরি রোগী পরিবহন করা সম্ভব হতো না। দ্রুত উন্নত সেবার প্রয়োজনে এতদিন রোগীদের কষ্ট করতে হয়েছে। সম্প্রতি একটি আবেদনের প্রেক্ষিতে গত ১১ জুলাই সরকারের পক্ষ থেকে অ্যাম্বুলেন্সটি দেয়া হয়েছে। এতে গুরুতর অসুস্থ রোগীদের কষ্ট অনেকটাই লাঘব হবে।

রোগী পরিবহনে চালক সংকটের কথা উল্লেখ করে স্বাস্থ্য কর্মকর্তা বলেন, এখন দুইটি অ্যাম্বুলেন্স হলেও হাসপাতালে সৃষ্ট একজন চালকের পদের কারনে কিছুটা সমস্যা হতে পারে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক স্বাস্থ্য কর্মকর্তা (আরএমও) ডা. ইয়াছিন আলাউদ্দিন ডালিম বলেন, করোনা সংক্রামণের এ ভয়াবহ সময়ে রোগী পরিবহনে দারুণ সংকটে পড়ে স্বাস্থ্য বিভাগ। এসময়ে অ্যাম্বুলেন্স সার্ভিসটি পরশুরামবাসীর স্বাস্থ্যসেবায় মাইলফলক হয়ে থাকবে।