ফেনীতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বড় ছেলে, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক এবং ক্রীড়া ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব শহীদ ক্যাপ্টেন শেখ কামালের ৭২তম জন্মদিনে তাঁর প্রতি শ্রদ্ধা জানিয়েছে সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও আওয়ামী লীগ ও সহযোগি সংগঠনের নেতারা।

আজ বৃহস্পতিবার (৫ আগস্ট) সকাল ১০ টায় ফেনী জেলা প্রশাসকের কার্যালয় প্রাঙ্গনে শেখ কামালের অস্থায়ী প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানান ফেনী ২ আসনের সাংসদ ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারী, জেলা প্রশাসক আবু সেলিম মাহমুদ-উল হাসান ও পুলিশ সুপার খোন্দকার নূরন্নবী।

এসময় স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক ড.মোহাম্মদ মঞ্জুরুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) গোলাম জাকারিয়া, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট আজগর আলী, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ মাসুদুর রহমান, জেলা মৎস কর্মকর্তা আমিনুল ইসলাম, জেলা আনসার কমান্ডার জানে আলম সুফিয়ান, জেলা তথ্য অফিসার রেজাউল রাব্বি মনির সহ জেলা প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এরপর শেখ কামালের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানায় জেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, জেলা ক্রীড়া সংস্থা, আবাহনী ক্রীড়া চক্র ফেনী, ফেনী পল্লী বিদ্যুৎ সমিতি, সড়ক বিভাগ ফেনী, মাদকদব্র্য নিয়ন্ত্রণ অধিদপ্তর, জেলা সমবায় কার্যালয়, যুব উন্নয়ন অধিদপ্তরসহ বিভিন্ন দপ্তর।

এসময় আরও উপস্থিত ছিলেন ফেনী সদর উপজেলা চেয়ারম্যান ও প্রবীণ আওয়ামী লীগ নেতা আবদুর রহমান বিকম, ফেনী পৌর মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজী, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এডভোকেট প্রিয় রঞ্জন দত্ত, পৌর কাউন্সিলর ও জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আমির হোসেন বাহার, ফেনী সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি করিম উল্লাহ বিকম, সাধারণ সম্পাদক শুসেন চন্দ্র শীল, জেলা যুবলীগের সভাপতি দিদারুল কবির রতন, চৌধুরী আহমেদ রিয়াদ আজিজ রাজিব প্রমুখ।

 

শ্রদ্ধা নিবেদন শেষে একই স্থানে জেলা প্রশাসন ও জেলা যুব উন্নয়ন অধিদপ্তরের উদ্যোগে শেখ কামালের জন্মদিন উপলক্ষ্যে গাছের চারা বিতরণ করা হয়। বাদ জোহর তার আত্মার মাগফেরাত কামনা করে জেলার ধর্মীয় উপাসনালয়গুলোতে দোয়া ও প্রার্থনা করা হবে। এরপর বিকাল ৩ টায় তাঁর স্মরণে ভার্চুয়াল আলোচনা সভার আয়োজন করা হয়েছে।

এছাড়াও আগামীকাল ৬ আগষ্ট থেকে শেখ কামালের জন্মবার্ষিকী উপলক্ষ্যে জেলা ক্রীড়া সংস্থার আয়োজনে ব্যাডমিন্টন প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে।

ছবি: এস আলম সবুজ