ফুলগাজীতে শীতার্ত মানুষের পাশে সার্ক মানবাধিকার ফাউন্ডেশন


ফুলগাজীতে শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করেছে সার্ক মানবাধিকার ফাউন্ডেশন। আজ বৃহস্পতিবার (২৩ ডিসেম্বর) সকালে উপজেলা পরিষদ মিলনায়তনে বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান আবদুল আলিম। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সার্ক মানবাধিকার ফাউন্ডেশনের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি ও পোর্টল্যান্ড গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক আলহাজ্ব মিজানুর রহমান মজুমদার।

প্রধান অতিথির বক্তব্যে পোর্টল্যান্ড গ্রুপের ব্যাবস্থাপনা পরিচালক মিজানুর রহমান উপজেলাবাসীকে কারিগরি শিক্ষায় অগ্রসর হবার প্রতি আহবান জানিয়ে বলেন, সোনাগাজীর অর্থনৈতিক অঞ্চলে কমপক্ষে এ অঞ্চলের দুই লক্ষাধিক লোকের কর্মসংস্থান হতে পারে। বাড়ীতে থেকে চাকুরির এই সুবিধা নিতে না পারলে তা হবে দুঃখজনক। মিজানুর রহমান ফুলগাজীর তিনদিকেই সীমান্তবর্তী এলাকা হওয়ায় মাদকের সহজলভ্যতার কারণে যুব সমাজ ক্ষতিগ্রস্ত হতে পারে উল্লেখ করে সবাইকে দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে বঙ্গবন্ধুর আদর্শ লালন করার আহবান জানান।

সার্ক মানবাধিকার ফাউন্ডেশন ফেনী জেলা শাখার সভাপতি আলহাজ্ব সাংবাদিক শহীদ উল্লাহ ভূঁইয়ার সভাপতিত্বে ও সার্ক মানবাধিকার ফাউন্ডেশন ফেনী জেলা শাখার সাধারণ সম্পাদক মাইন উদ্দিন সুমনের সঞ্চালনায় প্রধান আলোচক ছিলেন সার্ক মানবাধিকার ফাউন্ডেশন এর মহাসচিব ও ইলেকশন মনিটরিং ফোরামের চেয়ারম্যান অধ্যাপক মাওলানা মোহাম্মদ আবেদ আলী, বিশেষ অতিথি ছিলেন সার্ক মানবাধিকার ফাউন্ডেশন প্রতিষ্ঠাতা পরিচালক ড. মুহাম্মদ মাসুম চৌধুরী, ফুলগাজী সদর ইউনিয়ন চেয়ারম্যান মোঃ সেলিম, মুন্সিরহাট ইউপি চেয়ারম্যান নুরুল আমিন ভূঁইয়া, দরবারপুর ইউপি চেয়ারম্যান নিজাম উদ্দিন মজুমদার, আমজাদহাট ইউপি চেয়ারম্যান মীর হোসেন মিরু, জিএমহাট ইউপি চেয়ারম্যান সৈয়দ জাকির হোসেন রতনসহ প্রমুখ।

অনুষ্ঠানে প্রধান আলোচক সার্ক মানবাধিকার ফাউন্ডেশন এর মহাসচিব ও ইলেকশন মনিটরিং ফোরামের চেয়ারম্যান অধ্যাপক মাওলানা মোহাম্মদ আবেদ আলী মানবাধিকার সংগঠনের কর্মীদের উদ্দেশ্য করে বলেন শীতবস্ত্র, ঈদবস্ত্র ও ইফতার সামগ্রী বিতরণ মানবাধিকারের কর্ম নয়, প্রকৃত পক্ষে এই অধিকার নিজ নিজ ঘর হতে প্রতিষ্ঠা করতে হবে।

বিশেষ অতিথির বক্তব্যে সার্ক মানবাধিকার ফাউন্ডেশন প্রতিষ্ঠাতা পরিচালক ড. মুহাম্মদ মাসুম চৌধুরী বলেন, অনেকেই বঙ্গবন্ধুকে স্মরণ করে রাজনৈতিক ভাবে লাভবান হয়ে ব্যবসা করে নিজে প্রতিষ্ঠিত হন,কিন্তু তারা বঙ্গবন্ধুকে অনুসরণ করে না। মাসুম চৌধুরী বলেন শিল্পপতি মিজানুর রহমানরা রাজনীতি হতে নিতে আসেন নি, দিতে এসেছেন। মাসুম চৌধুরী পবিত্র কুরআন ও হাদিসের উদ্ধৃতি তুলে ধরে সবাইকে মানুষের কল্যাণে কাজ করার আহবান জানান।

অনুষ্ঠানে দুঃস্থ ও শীতার্তদের মাঝে সহস্রাধিক শীতবস্ত্র বিতরণ করা হয় এবং প্রতিটি ইউনিয়ন চেয়ারম্যানদেরকে স্ব স্ব ইউনিয়নে বিতরণ করার জন্য একশটি করে কম্বল প্রদান করা হয়।

মন্তব্যসমূহ

আপনার মূল্যবান মতামত প্রদান করুন

    কোনো মন্তব্য খুঁজে পাওয়া যায় নি

মন্তব্য করুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।