আওয়ামী লীগের অসহনীয় দুর্নীতির কারণে আজ দেশ দেউলিয়া হবার পথে। জনগণের আদালতে আওয়ামী লীগ সরকারের বিচার হবে বলে মন্তব্য করেছেন বিএনপির কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান বরকত উল্ল্যাহ বুলু। গতকাল শনিবার (১৪ মে) ফেনী বড় বাজারে দেশব্যাপী বিএনপিসহ বিরোধী নেতাকর্মীদের ওপর সন্ত্রাসীদের হামলার প্রতিবাদে ফেনীতে আয়োজিত বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্য বুলু বলেন, বাংলাদেশে এখন দুর্নীতির মহোৎসব চলছে। দেশ থেকে লক্ষ কোটি টাকা পাচার হচ্ছে। শেখ হাসিনার পতন হলে আওয়ামী লীগের খোঁজ পাওয়া যাবে না বলে মন্তব্য করেন তিনি। যেমনি পাওয়া যায়নি ১৫ আগস্টে শেখ মুজিবের পতনের পর।

নেতাকর্মীদের উদ্দেশ্য করে বিএনপির এ নেতা বলেন, আন্দোলন-সংগ্রামের মধ্য দিয়ে এ সরকারকে উৎখাত করতে হবে। আজকে দেশের এক লাখ ১৫ হাজার কোটি টাকা ঋণ। উন্নয়নের নাম করে আওয়ামী লীগ জনগণের টাকা লুট করছে। আওয়ামী লীগ আসলে মুক্তিযুদ্ধের পক্ষের সরকার নয়। তারা মুক্তিযুদ্ধের চেতনাকে নিয়ে ব্যবসা করে।

তিনি বলেন, শহীদ জিয়া রনাঙ্গনের মুক্তিযোদ্ধা ছিল। স্বাধীনতার সার্বভৌমত্ব ধরে রাখার জন্য এই দেশের মানুষ শহীদ জিয়াকে রাষ্ট্রের ক্ষমতায় বসিয়েছিলেন। শেখ মুজিবকে যখন হত্যা করেছে তার সাথে জড়িত যারা তারাই আওয়ামী লীগের মন্ত্রী হয়েছেন। তাদেরকে বিভিন্ন সম্মাননা দিয়েছে আওয়ামী লীগ।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আপনার সাথেই আছে আপনার বাবার খুনিরা। শহীদ জিয়ার জানাযার ন্যায় এত বড় জানাযা বিশ্বে কোথাও হয়নি। তিনি দেশপ্রেমিক রাষ্ট্রনায়ক ছিলেন। প্রধানমন্ত্রীর মৃত্যুর পর ১৫ আগস্টের ন্যায় আওয়ামী লীগের কোন নেতাকে জানাযায় পাওয়া যাবে না বলে মন্তব্য করেন তিনি।

বুলু বলেন, সরকার বলছে সরকার উন্নয়ন করছে। এই উন্নয়নের হিসাব সরকারকে কড়ায় গন্ডায় দিতে হবে। খালেদা জিয়া তারেক রহমান কোন দুর্নীতি করেনি উল্লেখ করে তিনি বলেন, খালেদা জিয়াকে মিথ্যা মামলায় জেল দিয়েছেন। এখন হাজার হাজার কোটি টাকা দুর্নীতি হচ্ছে তার কোন বিচার নেই।

দেশে কথা বলার স্বাধীনতা নেই উল্লেখ করে তিনি বলেন, দেশে আইনের শাসন নেই। সঠিক বিচার নেই।।বিএনপি নেতারা কথা বললে মামলা দেয়া হয়। এই সরকারের পতন গঠাতে হবে আন্দোলন সংগ্রামের মাধ্যমে। এসময় তিনি সবাইকে একসাথ হয়ে আন্দোলনে যোগ দেয়ার আহবান জানান। আওয়ামী লীগকে সৈরাচার সরকার উল্লেখ করে সবাইকে সরকার পতন আন্দোলনে যোগ দেয়ার আহবান জানান তিনি। সকল রাজনৈতিক দলকে নিয়ে জাতীয় সরকার গঠন করে সরকার পতন করা হবে বলে জানান তিনি।

জেলা বিএনপির আহ্বায়ক শেখ ফরিদ বাহারের সভাপতিত্বে ও সদস্য সচিব আলাল উদ্দিন আলালের সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহ-সাধারণ সম্পাদক জালাল উদ্দিন মজুমদার, চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক হারুনুর রশীদ, জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক প্রফেসর এম এ খালেক, ইয়াকুব নবী ইয়াকুব, আলাউদ্দিন গঠন, ফেনী সদর উপজেলা বিএনপির আহ্বায়ক ফজলুর রহমান বকুল, ফেনী জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক আনোয়ার হোসেন পাটোয়ারী, ফেনী পৌর বিএনপির আহ্বায়ক মেসবাহ উদ্দিন মেসবাহ, জেলা যুবদলের সভাপতি জাকির হোসেন জসিম, জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক এস এম কায়সার এলিন, জেলা যুবদলের সাংগঠনিক সম্পাদক নইমুল্লাহ চৌধুরী বরাত, ফেনী জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক মোরশেদ আলম ভূইঁয়া।

এ সময় বিএনপি নেতারা তাদের বক্তারা প্রশাসনের উদ্দেশে বলেন, আওয়ামী লীগার সাজবেন না। এ সরকার শেষ সরকার নয়, আরও সরকার আছে। জনগণের টাকায় বেতন পেয়ে প্রকাশ্যে জনগণের বিপক্ষে অবস্থান নেওয়ার ফল ভালো হবে না।